30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

বিএসএমএমইউ’তে ডা. দেবি প্রসাদ শেঠি

বিশেষ সংবাদ

Rabi Shankar Dashttps://nagorik.com
Rabi Shankar Das is a Digital Media Journalist. Currently, he is the In-Charge Of the Nagorik TV Online department.
- Advertisement -

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকৎসার জন্য ঢাকায় পৌঁছেছেন ভারতের নারায়ণ হেলথের চেয়ারম্যান কার্ডিয়াক সার্জন ডা. দেবি প্রসাদ শেঠি।

 

সোমবার দুপুর দেড়টায় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান ডা. দেবি প্রসাদ শেঠি।

 

ডা. দেবি প্রসাদ শেঠি কলকাতায় মাদার তেরেসার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া ব্যাঙ্গালোরে মণিপাল হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তিনি ১৫ হাজারের বেশি কার্ডিয়াক সার্জারি করেছেন। বর্তমানে নারায়ণ হেলথ চেয়ারম্যান ডা. দেবি প্রসাদ শেঠি।

 

উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া আরও জানান, ওবায়দুল কাদেরের অবস্থা এখন আগের চেয়ে ভালো। তিনি চোখ খুলতে পারছেন। তবে কথা বলতে বা প্রতিক্রিয়া জানাতে পারছেন না। তাকে সুস্থ করে তুলতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

 

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড জানিয়েছে, পথে কোনো জটিলতা দেখা দিলে তা সামাল দেয়ার ব্যবস্থা এয়ার অ্যাম্বুলেন্সে থাকলে, দক্ষ চিকিৎসক ও কর্মী থাকলে তাকে বিদেশে নেয়ার অনুমতি দেবেন তারা।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান রোববার বিকেলে এক ব্রিফিংয়ে বলেন, অবস্থার সামান্য উন্নতি হওয়ায় ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে চোখ মেলে তাকান।

 

তবে এখনও তার অবস্থা সংকটাপন্ন। ২৪ থেকে ৭২ ঘণ্টা পার হওয়ার আগে নিশ্চিত কিছু বলা সম্ভব নয়। আমরা তাকে আরও পর্যবেক্ষণ করব। হেমোডাইনামিক্যালি স্টেবিলিটি যদি কিছুক্ষণ থাকে, তা হলে আমাদের সিদ্ধান্ত দুটো হবে। আমরা মেডিকেল থেরাপি দিতে পারি অথবা ব্লকড থাকা অন্য নালীগুলো খুলে দিতে বাইপাস করতে পারি।

 

ফই/হাজা/ফই

 

 

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত