27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

দেশে ২৩৮২ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

দেশে নভেল করোনাভাইরাসের আক্রান্তের ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। সেইসাথে পুলিশ সদস্যদের করোনায় আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়েই চলছে।

সারা দেশে শনিবার পর্যন্ত মোট দুই হাজার ৩৮২ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে আশার কথা হলো আক্রান্তদের মধ্যে ৩৬১ জন পুরোপুরি সুস্থ হয়েছেন।

পুলিশ সদর দপ্তর সূত্র জানিয়েছে, করোনাভাইরাস আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যই রয়েছেন এক হাজার ৪১ জন। এরমধ্যে আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার আট সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন।

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা যৌথভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গত সোমবার পর্যন্ত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মোট ৩৪৫ জন সামরিক/বেসামরিক সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ভর্তি হয়েছেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং ভর্তি থাকা অপর সব রোগী সুস্থ রয়েছে।

বাংলাদেশ পুলিশ সম্প্রতি করোনাভাইরাস-আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যা বিশিষ্ট ইমপালস হাসপাতাল ভাড়া নিয়েছে।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী, দেশে শনিবার পর্যন্ত পর্যন্ত মোট ২০ হাজার ৯৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩১৪ জনের।

ফই/সাহু/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত