28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞায় কষ্টে বিশ্ববাসী: প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

ইউক্রেন যুদ্ধের জেরে নিষেধাজ্ঞা আর পাল্টা নিষেধাজ্ঞার কবলে পড়ে, কষ্টে রয়েছে বিশ্ববাসী। এর অবসানের তাগিদ দিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার নিউইয়র্কে এক গোলটেবিল বৈঠকে, এই আহবান সরকারপ্রধানের। পরে, পদ্মা সেতু নিয়ে একটি প্রদর্শনী ও আবাসন নিয়ে একটি বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী।

রাশিয়া-ইউক্রেইন যুদ্ধ শুরুর পর, বিশ্ববাসী ধুকছে জীবন জীবিকা নিয়ে। রাশিয়া ও পশ্চিমা দেশগুলোর পরস্পরের উপর নিষেধাজ্ঞার কারণে এই পরিস্থিতির সৃষ্টি। এমন অবস্থা থেকে উত্তরণের দিশা খুঁজছে সবাই।

৩২টি দেশের প্ল্যাটফর্ম গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ, জিসিআরজি চ্যাম্পিয়নস। বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে, জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের উদ্যোগে, সংস্থাটির গোলটেবিল বৈঠকে যোগ দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছয়টি দেশের রাষ্ট্রনেতা বৈঠকে অংশ নেন চ্যাম্পিয়ন হিসেবে। তাদের একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বৈঠকে ইউক্রেইন সংকটের শান্তিপূর্ণ অবসানে জোর দেন সরকারপ্রধান। এরপর জাতিসংঘ সদর দপ্তরে পদ্মা সেতুর ২৫টি ছবির প্রদর্শনী ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন, জাতিসংঘের ইকোসক প্রেসিডেন্ট নাচোরা স্টোভাসহ বিদেশি অতিথিরা।

পরে টেকসই আবাসন নিয়ে উচ্চ পর্যায়ের এক বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী। বলেন, গৃহহীনতা একটি অভিশাপ। এর প্রভাবে উন্নয়নশীল ও উন্নত দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

এই বৈঠকে আরও বক্তব্য দেন, বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধিরা।

মাজহারুল ইসলাম/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত