27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

প্রজ্ঞাপন জারি না হলে রোববার থেকে ফের আন্দোলন

বিশেষ সংবাদ

- Advertisement -

 

সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন ১০ মে বৃহস্পতিবারের মধ্যে জারি করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আর দাবি না মানা হলে ১৩ মে ২০১৮ রোববার থেকে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে ওই সংগঠন। ৯ মে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত মানববন্ধনে এমন দাবি করেন সংগঠনের নেতারা।

 

‘আর নয় কালক্ষেপণ, দ্রুত চাই প্রজ্ঞাপন’ স্লোগানে বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন ও মিছিলের করেন তারা। এছাড়া দ্রুত কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে দেশব্যাপী বিশ্ববিদ্যালয় ও কলেজগুলো একযোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেওয়ার পর ২৭ দিন অতিবাহিত হয়ে গেছে। অথচ এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। এই নিয়ে সারা দেশের ছাত্রসমাজ ক্ষুব্ধ। ছাত্রসমাজ সব সময় আলোচনার পথ খোলা রেখেছিল। সরকারের পক্ষ থেকে ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে আমাদের যতবার ডাকা হয়েছিল, আমরা গিয়েছি।’

 

নুরুল হক আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণার পর শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে পড়ার টেবিলে ফিরে গেছে। তাদের আবার রাজপথে নামতে বাধ্য করবেন না। ১০ মে বৃহস্পতিবারের মধ্যে যদি প্রজ্ঞাপন জারি করা না হয়, তবে ১৩ মে রোববার ২০১৮ থেকে সারা দেশে ছাত্রসমাজের দাবানল রাজপথ উত্তপ্ত করবে। ছাত্রসমাজ যদি ক্ষেপে যায়, যেকোনো অশুভ শক্তিকে দাঁতভাঙা জবাব দেবে।’

 

উল্লেখ্য, ৮ এপ্রিল রাজধানীর শাহবাগে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের পর দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়ে। পরে এ আন্দোলনের সাথে যুক্ত হয় সারাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও।

ফাই//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত