27.1 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান আন্দোলনরত শিক্ষকরা

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

এমপিওভুক্তির দাবিতে সড়কে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার থেকে চলছে তাদের কর্মসূচি।

 

সমস্যার সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান তারা। দাবি পুরণ না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা।

 

ঝিনাইদহ থেকে ঢাকায় এসে আন্দোলনে অংশ নিয়েছেন শিক্ষিকা পাপিয়া আক্তার। দু’দিন ধরে শুধু রুটি-কলা খেয়ে আছেন। তিনি বলেন, অভাব-অনটনে সংসার চলছে। অনেক আশা নিয়ে ঢাকায় এসেছি। কিছু একটা নিয়ে বাড়ি ফিরতে চাই। আমার বিশ্বাস প্রধানমন্ত্রী আমাদের কথা শুনবেন।

 

আরেক শিক্ষক আসাদের জীবনে বিষাদের ছায়া। তিনি বলেন, টিউশন করে কোনমতে চলছি। এই চাকরি দেখে কেউ মেয়েও বিয়ে দিতে চায় না।

 

এখানে আসা নন-এমপিও শিক্ষকদের প্রায় সবার জীবনেই রয়েছে এমন দঃখ-গাঁথা। এই অবস্থা থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান তারা। শিক্ষক নেতারা জানান, শুধু আশ্বাস নয়, দাবি মানার সুনির্দিষ্ট ঘোষণা ছাড়া আমরা রাজপথ ছাড়বো না।

 

তারা বলেন ‘এমপিওভুক্তির কথা বলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ আমরা চাই। কারণ, এর আগে আমাদের প্রতিশ্রুতি দেয়া হলেও তা পরে বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রী আমাদের যদি বাড়ি ফিরে যেতে বলেন, সে নির্দেশও আমরা মানব। তবে আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রী আমাদের খালি হাতে ফেরাবেন না।’

 

২০১৮ সালে সরকারের আশ্বাসে দুইবার অনশন ভেঙেছিলেন নন-এমপিও শিক্ষকরা। তাই এবার আর আশ্বাস নয়, এমপিওভুক্ত করার ঘোষণা চান তারা।

 

আশা/তুখ//ফাআ

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত