28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক আবৃত্তির আসর ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ অনুষ্ঠিত

বিশেষ সংবাদ

- Advertisement -

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ডিআরইউ’র সদস্য সন্তানদের নিয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক আবৃত্তির আসর ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ অনুষ্ঠিত হয়েছে। আজ ১৯ আগস্ট, ২০২২ শুক্রবার বিকাল ৩ টায় সংগঠনের নসরুল হামিদ মিলনায়তনে এই আবৃত্তির আসর অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার। সম্মানিত অতিথি ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ।
ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমাদের জন্য বড় সংকট ছিল বঙ্গবন্ধু সম্পর্কে বিস্তারিত তথ্যের অভাব। এখন অনেক তথ্য আছে। তবে আমরা এখনো অনলাইনে সব তথ্য সরবরাহ করতে পারিনি। এক্ষেত্রে আমাদের দুর্বলতা আছে এটা আমরা দুর করার চেষ্টা করছি। ছোটদের জন্য বঙ্গবন্ধুকে নিয়ে আরো লেখা দরকার।
বাংলাদেশকে ডিজিটাল করা প্রসঙ্গে তিনি বলেন, ছেলে মেয়েদের পড়াশোনার জন্য এখন আর কাগজের বই লাগবে না। আমরা পাঠ্যবই গুলোকে নিয়ে সফ্টওয়্যার তৈরির কাজ শুরু করতে যাচ্ছি। এখন তারা পাঠ্যবইয়ের পড়া গুলো কার্টুনের মত মজা নিয়ে দেখবে। সামনের দিনগুলোতে শিশুরা রোবট নিয়ে খেলবে, পুতুল নিয়ে না। সেই সময়ের জন্য আপনাদের ছেলেমেয়েকে প্রস্তুত না করলে আপনার সন্তানই পিছিয়ে থাকবে, বাংলাদেশ কিন্তু পিছিয়ে থাকবে না। আমাদের ছেলেমেয়েরাই বঙ্গবন্ধু স্যাটেলাইটের কাজ পরিচালনা করছে, তাতে কিন্তু এখন পর্যন্ত ১ সেকেন্ডও কোন সমস্যা হয়নি।
এছাড়া সম্মানিত অতিথি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ বঙ্গবন্ধু হত্যার রহস্য উন্মোচনে বিশেষ তদন্ত কমিশন গঠনের দাবি জানান।
এ সময় ডিআরইউ কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, সুশান্ত কুমার সাহা ও এসকে রেজা পারভেজসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
২৮ জন সদস্য সন্তান এ আবৃত্তির আসরে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মোস্তাফা জব্বার অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি তুলে দেন।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত