29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বজ্রপাতে সারা দেশে ১৯ জনের মৃত্যু

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

বজ্রপাতে সিরাজগঞ্জ পাঁচজনসহ সারাদেশে ১০ জনের মৃত্যু হয়েছে। ২৯ এপ্রিল ২০১৮ রোববার ভোর থেকে দুপুর পর্যন্ত এ বজ্রপাত হয়।

সিরাজগঞ্জের শাহজাদপুর, কাজীপুর ও কামারখন্দ উপজেলায় বজ্রপাতে বাবা-ছেলে ও কলেজ ছাত্রসহ পাঁচজন নিহত হয়েছেন। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন, শাহজাদপুর পৌর এলাকার ছয় আনিপাড়া মহল্লার ফারুক হাসানের ছেলে নাবিল হোসেন (১৭), রাশেদুল হাসানের ছেলে পলিং হোসেন (১৬), কাজীপুর উপজেলার ডিগ্রি তেকানী গ্রামের মৃত পারেশ মণ্ডলের ছেলে শামছুল মণ্ডল (৫৫) ও শামছুল মণ্ডলের ছেলে আরমান (১৪) এছাড়া কামারখন্দের পেস্তক কুড়াগ্রামের মৃত আহের মণ্ডলের ছেলে কাদের হোসেন (৩৭)।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ধান কাটার সময় বজ্রপাতে আব্দুর রহিম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রহিমের বাড়ি মৌলভীবাজার জেলায় বলে জানিয়েছে পুলিশ।

নোয়াখালীর মাইজদীতে বজ্রপাতে পিয়াল (১৩) নামে এক স্কুলছাত্র ও এক কৃষক শাহিন (২৬) এর মৃত্যু হয়েছে।

অন্যদিকে নওগাঁর সাপাহারে বজ্রপাতে সোনাভান (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার স্বামীসহ আরো তিনজন আহত হয়েছেন। দুপুরে উপজেলার রামাশ্রম গ্রামে এ দুর্ঘটনা ঘটে। পোরশার বা‌লিয়াচান্দা গ্রা‌মের মুক্তার হোসেন (১৪) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে  বজ্রপাতে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় বজ্রপাতে জাফরুল ইসলাম (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। তারা হলেন-শৌরভ, মনি সামান্ত, লতা, আলেয়া ও তাপসি।
এদিকে মাগুরা সদর উপজেলায় বজ্রপাতে শামীম হোসেন (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সুনামগঞ্জ সদরের সুরমা ইউনিয়নের সৈয়দপুর গ্রামে নিহত হয়েছেন ললিত মিয়া (৩০) নামের এক কৃষক। রোববার ২৯ এপ্রিল বেলা সাড়ে ১০টায় বাড়ির পাশে বোরো ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে নিহত হন গৃহবধূ মানছুরা বেগম (৩৫)। তিনি বলেন, ঘরের বাইরে কাজ করার সময় দুপুর ১টার দিকে বজ্রপাতে তার মৃত্যু হয়।

মাগুরা জেলায় বজ্রপাতে ৪ জনের ও গোপালগঞ্জে ১ জনের মৃত্যু হয়েছে।

 

 

ফাই/জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত