28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বাংলাদেশি চলচ্চিত্র অস্কারের জন্য আহ্বান

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

অস্কারের ৯১তম আসরে বিদেশী ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতার জন্য দেশের সিনেমা আহ্বান করেছে অস্কার বাংলাদেশ কমিটি। ২০১৭ সালের ১ অক্টোবরের পর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে, ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত হয়েছে এবং ইংরেজি সাবটাইটেল আছে। এমন যে কোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

 

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকরা হাসান হোল্ডিং, ৯ম তলা, ৫২/১ নিউ-ইস্কাটন, ঢাকা ১২১৭- থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করতে পারবেন। নিয়মে মিলে যাওয়া সিনেমাগুলো ২০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বেলা ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করেছে অস্কার বাংলাদেশ কমিটি।

 

প্রতিবছরের মতো এবারও অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এর জন্য চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে গঠন করা হয়েছে ৯ সদস্যের কমিটি।

 

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯১তম অস্কার অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে পুরস্কার প্রদান অনুষ্ঠান। বিদেশি ভাষার চলচ্চিত্র সেগুলোরই একটি। এবার কিছু পরিবর্তনও আসবে অস্কারের পুরস্কারের তালিকায়।

 

আহা//

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত