31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

বাস চালকের ছেলে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

যুক্তরাজ্যের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন পাকিস্তানি বংশোদ্ভূত সাজিদ জাভিদ। বৃটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে ডাউনিং স্ট্রিটের অফিসে সোমবার ৩০ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ঘোষণা করেন সাজিদ জাভিদের নাম। অভিবাসীদের প্রতি নির্মম আচরণের দায়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে অ্যাম্বার রাড সরে দাঁড়ানোয় ৪৮ বছর বয়সি সাজিদ জাভিদকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হল।

সাজিদ জাভিদের বাবা ১৯৬০ সালে বৃটেনে আসেন। তিনি পেশায় ছিলেন একজন বাস চালক। ছোটবেলা থেকে অভাব অনটন ছিল তাঁদের নিত্যসঙ্গী। বাস চালিয়ে কোনভাবে সংসার চালান। সংসারে অভাব থাকলেও সন্তানের পড়াশুনা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে বাবার ছিল আন্তরিকতা। সেই ছেলেই এখন যুক্তরাজ্যের প্রভাবশালী এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। সাবেক ব্যাংক কর্মকর্তা সাজিদ জাভিদকে অভিবাসনের ভারসাম্য রক্ষা এবং সন্ত্রাসের মোকাবেলার মত গুরুত্ত্বপূর্ণ দায়িত্ব সামলাতে হবে।

উল্লেখ্য, সাজিদ ২০১০ সালে কনজারভেটিভ পার্টির পক্ষে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৬ সাল থেকে সাজিদ জাভিদ কমিউনিটিজ অ্যান্ড লোকাল গভর্নমেন্ট সেক্রেটারি হিসেবে নিযুক্ত হন।

এদিকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আশ্রয় নেয়া অভিবাসীদের সাথে তাঁদের সাথে নির্মম করছে যুক্তরাজ্য সরকার বলে অভিযোগ উঠেছে উঠেছে। যথাযথ কাগজপত্র না থাকার অজুহাতে অনেককেই দেশছাড়তে বাধ্য করা হচ্ছে। তাদের এই অসন্তোষ দূর করতে অভিবাসী সাজিদ জাভিদকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেয়া হলো বলে জানিয়েছে সেদেশের সংবাদ মাধ্যম।

 

আহা/জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত