30 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

বিজিএমইএ ভবন ভাঙার সময়ের আবেদনের আদেশ ২৭ মার্চ

বিশেষ সংবাদ

- Advertisement -

হাতিরঝিলে অবস্থিত বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) বহুতল ভবন ভাঙতে এক বছর সময় চেয়ে আবেদনের বিষয়ে আগামী ২৭ মার্চ আদেশের দিন ধার্য করেছেন হাইকোর্ট।

 

শুনানি শেষে রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ আদেশের এ দিন নির্ধারণ করেন। এসময় আদালতের আদেশের পরও ভবন না ভেঙে সময় চাওয়ায় বিজিএমইএ কর্তৃপক্ষের প্রতি অসন্তোষ প্রকাশ করেন আপিল বিভাগ।

 

গত ৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিজিএমইএ কর্তৃপক্ষ ভবনটি ভাঙতে এক বছর সময় চেয়ে আবেদন করেছিল।

 

২০১৭ সালের ৮ এপ্রিল বিজিএমইএ’র ভবনটি ভাঙতে এর কর্তৃপক্ষকে সাত মাস সময় দিয়েছিলেন আপিল বিভাগ। আদালত তার আদেশে বলেছিলেন, ‘এটাই শেষ সুযোগ। আর সময় দেওয়া হবে না’।

 

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ মার্চ আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেন। তখন ভবন ভাঙতে কত দিন সময় লাগবে,তা জানিয়ে আবেদন করতেও নির্দেশ দিয়েছিলেন আদালত। বিজিএমইএ কর্তৃপক্ষ ভবন সরাতে তিন বছর সময় চেয়ে আবেদন করেন। এরপর একই বছরের ১২ মার্চ আপিল বিভাগ আবেদন নিষ্পত্তি করে ভবন সরাতে ছয় মাস সময় দেন।

 

২০১৬ সালের ২ জুন বিজিএমইএ’র করা লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। এরপর ৮ নভেম্বর ১৬তলা ভবনটি অবিলম্বে নিজ খরচে ভেঙে ফেলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়। এরপর ৮ ডিসেম্বর রিভিউ আবেদন করে বিজিএমইএ।

 

এর আগে ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্টের রায়ে ৯০ দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ দেয়া হয়। রায়ে ‘হাতিরঝিল প্রকল্পে বিজিএমইএ ভবন একটি ক্যান্সারের মতো’ উল্লেখ করা হয়।

শাফে//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত