26 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

মাদক মামলায় ১০১ জনে দেড় বছর করে কারাদণ্ড

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

কক্সবাজারের টেকনাফে প্রায় চার বছর আগে আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা কারবারীর মধ্যে ১০১ জনকে ১ বছর ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। তবে অস্ত্র মামলায় সবাইকে খালাস দেয়া হয়েছে। আসামিদের মধ্যে ৮৪ জনই পলাতক আছেন।

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি ব্যাপক আলোচনার জন্মদিয়ে টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে আত্মসমর্পণ করে তালিকাভুক্ত ১০২ জন ইয়াবা কারবারী ও তাদের গডফাদার। তখন তাদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক ও অস্ত্র আইনে মামলা হয়েছিল। ২০১৯ সালের ৭ আগস্ট মো. রাসেল নামে একজন আসামি মারা যান।

দুপুরে ঐ মামলায় রায় প্রদান করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোঃ ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। মৃত্যবরণকারী বাদে বাকি ১০১ জনকেই কারাদণ্ড দেয় আদালত। তবে অপর একটি অস্ত্র মামলায় সবাইকে খালাস প্রদান করেছেন আদালত।

আদালত সুত্রে জানা যায়, ২০২০ সালের ২৬ নভেম্বর কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালত মারা যাওয়া ব্যক্তিকে বাদ দিয়ে অবশিষ্ট ১০১ জন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক এবিএমএস দোহা। গত ২৭ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ আদালত মামলার অভিযোগ গঠন করেন।

বর্তমানে এ মামলার মোট ১৭ জন আসামি কক্সবাজার জেলা কারাগারে আছেন। বাকী ৮৪ জন আসামী আদালতের গ্রেপ্তারী পরোয়ানা মাথায় নিয়ে পলাতক রয়েছেন। 

পিন্টু হাজং/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত