27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

কভিড-১৯ টেস্ট কমানোর নির্দেশ ট্রাম্পের!

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বেশি বেশি হওয়ার কারণেই যুক্তরাষ্ট্রে অনেক বেশি রোগী পাওয়া যাচ্ছে বলে আবারও দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আর এ জন্য সংশ্লিষ্টদের করোনা টেস্টের হার কমিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতে, করোনা টেস্ট হচ্ছে অনেকটা দু’ধারি তলোয়ারের মতো, এর কারণেই তার দেশে আক্রান্তের সংখ্যা বেশি মনে হচ্ছে।

শনিবার ওকলাহোমার টুলসা শহরে নির্বাচনী সমাবেশে বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘যখন এত বেশি পরীক্ষা করা হবে, তখন অনেক বেশি রোগী শনাক্ত হবে। এ কারণে আমার লোকদের বলেছি, পরীক্ষা কমিয়ে দিতে।’

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের এ দাবি উড়িয়ে দিয়েছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘ট্রাম্প অবশ্যই মজা করছিলেন। করোনা পরীক্ষায় আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি, ইতোমধ্যেই আড়াই কোটির বেশি পরীক্ষা করা হয়েছে।’

এর আগে ট্রাম্প বলেন, চীন ও ইউরোপ ভ্রমণকারীদের প্রবেশ বন্ধ করে দেয়ায় তার সিদ্ধান্তের কারণে যুক্তরাষ্ট্রে হাজার হাজার মানুষের প্রাণরক্ষা হয়েছে। কিন্তু এমন ‘বিস্ময়কর কাজের’ পরেও মিডিয়া তাকে প্রাপ্য ক্রেডিট দিচ্ছে না, বরং ভুয়া খবর প্রচার করছে।

যুক্তরাষ্ট্রে গত একদিনে অন্তত ৩৩ হাজার মানুষ নতুন করে করোনার শিকার হয়েছেন। এতে করে ভুক্তভোগীর সংখ্যা বেড়ে ২৩ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে।

এর মধ্যে পৃথিবী ছেড়েছেন প্রায় ১ লাখ ২২ হাজার মানুষ। তবে, সুস্থ হয়েছেন পৌনে ১০ লাখ রোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ৩৩ হাজার ৪৬৮ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৩ লাখ ৩০ হাজার ৫৭৮ জনে দাঁড়িয়েছে।

নতুন করে প্রাণ গেছে ৫৭৩ জনের। এ নিয়ে দেশটির ১ লাখ ২১ হাজার ৯৮০ জনের মৃত্যু হলো করোনায়। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯ লাখ ৭৩ হাজারের মতো মানুষ।

ফই/সাহু/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত