27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

যে ভুলের খেসারত দিতে হলো বাংলাদেশকে

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

একটা সময় জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জয় পাওয়া ছিল নিতান্তই সাধারণ ব্যাপার। ২০১৩ সাল থেকে মুখোমুখি হওয়া টানা ১৯ ওয়ানডেতে একচেটিয়া দাপট ছিল টাইগারদের। আগের সেই বাস্তবতা এবার যেন ভুল প্রমাণ হলো। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরেছে বাংলাদেশ।

দুঃস্বপ্নের মত কাটছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। যেখানে ২৬১ রানের বেশি টপকে জেতার রেকর্ড নেই স্বাগতিকরদের। সেখানে ৩০৩ রানও পাত্তা দিলোনা জিম্বাবুয়ে। আগের সব হিসাব নিকাশ যেন ধুলোয় মিশিয়ে দিলো তারা।

প্রথম ওয়ানডেতে সবচেয়ে বেশি প্রশ্নবিদ্ধ হয়েছে ব্যাটারদের স্ট্রাইক রেট। সেই সাথে বাজে ফিল্ডিংতো রয়েছেই। একাধিক ক্যাচ মিসের পাশাপাশি সহজ স্টাম্পিংয়ের সুযোগও নষ্ট করেছে বারবার। জীবন পেয়েছে কাইয়া এবং সিকান্দার রাজা। তার মাশুলও হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ।

অধিনায়ক তামিম ইকবালের মতে, এই ম্যাচটি ছিল অনেক বেশি হতাশার। ম্যাচের টার্নিং পয়েন্টগুলোতেই যেন বারবার ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল।

এমন ব্যাটিং সহায়ক উইকেটে ১৫ থেকে ২০ রান কম হয়েছে বলেও মনে করেন এই কাপ্তান। আর সেই সুযোগটাই কাজে লাগিয়েছে স্বাগতিকরা।

হাতে উইকেট থাকার পরও কেন এমন ধীরগতিতে রান তুললো ব্যাটাররা সেই প্রশ্ন ক্রিকেট বোদ্ধাদের। বাংলাদেশ কি এই ভুলগুলো আদৌ শুধরাতে পারবে? নাকি ভুলের খেসারত দিতে হবে বাকি ম্যাচগুলোতেও?

রাই/তুই/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত