32 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১, ২০২৩

রমজানে বাজারে আগুন: সংযমের আরও বড় পরীক্ষায় মানুষ

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

সারা দিন রোজা রেখে একটা-দুটো খেজুর খাবেন, তাও অনেকে পারবেন না দামের কারণে। শরবত পান করাও দুরুহ, কারণ একটা ছোট্ট লেবুও ১০ টাকা। ভাজা-পোড়া খেতেও, বাড়াতে হবে বাজেট। বেগুণের কেজি ৮০ থেকে ৯০ টাকা। আর মাছ-মাংস-তো, গরিব-নিম্নবিত্তের পাতেই উঠবে না। এমন অবস্থায়, রমজানে দিতে হবে সংযমের কঠিন পরীক্ষা।

রোজায় বেগুণের চাহিদা বাড়ে। দুদিন আগেও কেজি ছিলো ৪০ থেকে ৫০ টাকা। আচমকা প্রায় দ্বিগুণ।বেড়েছে, শশার দামও। দেশি শশার কেজি ৮০ টাকা। সব কিছু ছাড়িয়ে গেছে লেবু। রোজা রেখে শরবত খেতে পারবেন না অনেকেই। একটা ছোট্ট লেবুও ১০ টাকা।

গত রমজান মাসের তুলনায় এবার অনেক বেশি দামে কিনতে হচ্ছে তেল, চিনি, আটা, মাঠ, মাংস, ডিম। আমদানি জটিলতায় খেজুরের দামও গত বারের থেকে অনেক বেশি।

অবশ্য, মুরগির দামে লাগাম পড়েছে। হু হু করে বাড়ছিলো। কিন্তু রোজার প্রথম দিনে, কেজিতে ১৫ থেকে ২০ টাকা কমেছে। যদিও, মাছ-মাংস নাগালে নেই গরিব-নিম্নবিত্তের।

বাজার তদারকি করছে সংশ্লিষ্ট সরকারি দপ্তর। রাজধানীতে ১১টি টিম, সারা দেশে ৬০টি। এবার রোজায় মাছ-মাংস পাতে উঠবে না অনেক পরিবারের। আবার একটা দুইটা খেজুর খেতেও খরচ বেশি। যদিও বাজারে খেজুরের অভাব নেই।

সাইদ আরমান/ফই

- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত