27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

রাজধানীতে গণপরিবহন সঙ্কট

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

শিক্ষার্থীদের আন্দোলনের মাঝে বন্ধ ছিল গণপরিবহন। সোমবার থেকে রাস্তায় চলাচল শুরু করলেও তা প্রয়োজনের চেয়ে ছিল খুব কম। মঙ্গলবার একই চিত্র ছিল রাজধানী জুড়ে। এতে অফিসগামী মানুষ পড়েছে চরম ভোগান্তিতে। প্রত্যেকটি রুটে প্রয়োজনের তুলনায় গাড়ি ছিল কম। তাই বিকল্প পথে অফিসে যেতে হয়েছে।

 

ধানমন্ডি, মোহাম্মদপুর, বিজয়নগর, যাত্রাবাড়ী, সবুজবাগ, বাসাবো, আরামবাগ, মিরপুর, নতুন বাজারসহ রাজধানী ঘুরে এই চিত্র পাওয়া যায়। রাস্তায় বের হয়ে গাড়ি না পেয়ে ভীষণ ভোগান্তিতে পড়েছেন হাসপাতালে যাওয়ার জন্য যারা বের হয়েছেন তারা।
শ্যামলী থেকে নাজনীন খানম জানান, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যাওয়ার জন্য ঘর থেকে বের হয়েছেন তিনি। কোনো গাড়ি পাচ্ছেন না। সিএনজি পাওয়া যাচ্ছে না, তবে যদিও দুই একটা পাচ্ছেন ভাড়া চাচ্ছে অনেক বেশি।

 

আবদুল্লাহপুরগামী  যাত্রী গুলশান আরা জুঁই। তিনি বলেন, সকাল সাড়ে সাতটা থেকে মানিক নগর মোড়ে দাঁড়িয়ে আছি বাসের জন্য। কিন্তু সকাল নয়টা পর্যন্ত কোনো বাস পেলাম না। তার একটু পর তুরাগ বাস পেলেও ভাড়া চাওয়া হচ্ছে ৮০ টাকা। অন্যদিন ভাড়া ছিল ২০ টাকা। আজকে চারগুণ ভাড়া চাওয়া হচ্ছে। এখন বাস ছাড়া যদি রিকশা বা সিএনজি দিয়ে সেদিকে যাই তাহলে তিন চার শ টাকা খরচ করতে হবে।

 

তিনি জানান, ওই রাস্তায় অনাবিল, সালসাবিল, তুরাগসহ আরও অনেকগুলো বাস চললেও আজ এসব বাস খুব একটা দেখা যাচ্ছে না।

 

সাধারণ অনেক যাত্রী অভিযোগ করেন রাস্তায় বাস নামানো হয়নি। এর বড় কারণ ট্র্যাফিক সপ্তাহ চলছে, আর কয়েকদিন ধরে শিক্ষার্থীদের আন্দোলনের ভয়ে এরা গাড়ি বের করছে না। এদের গাড়ির লাইসেন্স নেই, এবং চালকদেরও লাইসেন্স নেই।

 

পরিবহন সংকটের বিষয়ে আট নম্বর বাসের চালক সাজ্জাদ বলেন, গাড়ি ক্যান চলে না সেটা ভাই জানি না। তবে মনে হয় রাস্তায় ট্রাফিক পুলিশ অভিযান চালানোর কারণে হতে পারে। যেগুলো চলছে সেগুলো ভাড়া বেশি নিচ্ছে কেন জানতে চাইলে তিনি বলেন, গাড়ি না থাকায় সবাই যাইতে চাই, এ জন্য ভাড়া বেশি তো নিবোই।

 

তবে সায়েদাবাদ বাস মালিক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক রেজা আহমেদ বলেন, বাড়তি ভাড়া নেওয়ার বিষয়ে আমরা কোনো অভিযোগ শুনিনি। বাস সংকটের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য তার কাছে নেই বলে জানান তিনি।

-//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত