27.1 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

রায় প্রত্যাখ্যান বিএনপির

বিশেষ সংবাদ

- Advertisement -

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রায়ের প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, ক্ষমতাসীনদের ফরমায়েশি রায় আমরা প্রত্যাখ্যান করছি। এই রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মামলাটি আইনভাবে মোকাবেলার পাশাপাশি রাজনৈতিকভাবেও মোকাবেলা করা হবে বলে জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ প্রমাণিত না হওয়ার পরও তাকে সাজা দেয়া হয়েছে। এতে প্রমাণ হয় দেশের সাধারণ মানুষের ন্যায়বিচার পাওয়ার কোন সুযোগ নেই।

রায়ের প্রতিবাদে আগামীকাল (বৃহস্পতিবার) সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি। এছাড়া ১৩ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠন নানা কর্মসূচি পালন করবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, খন্দকার মোশাররফ হোসেন ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। আরো ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত।

সাশা/তুখ/মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত