28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

রোহিঙ্গা সংকটে দায়িত্বশীলতা : সম্মাননা পেলেন শেখ হাসিনা

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য অনন্য নেতৃত্বের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ প্রদান করা হয়েছে।

 

বৈশ্বিক সংবাদ সংস্থা ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) প্রধানমন্ত্রীকে ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং নিউ ইয়র্ক, জুরিখ ও হংকং ভিত্তিক একটি অলাভজনক ফাউন্ডেশনের নেটওয়ার্ক গ্লোবাল হোপ কোয়ালিশন ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ সম্মাননা প্রদান করে।

 

শেখ হাসিনা নিউ ইয়র্কে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় পৃথক দুটি অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

 

পুরস্কার গ্রহণ অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে নিরাপদ, মর্যাদপূর্ণ ও জীবিকার সুযোগ সৃষ্টি ও পুনঃএকত্রীকরণ নিশ্চিত করতে সহায়ক পরিবেশ সৃষ্টি করতে হবে।

 

শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি বিশ্বের অসহায় ও ভাসমান মানুষগুলোর প্রতি মানবিকতা দেখানো সবার দায়িত্ব। আমরা নিজেদের অর্থ দিয়েই রোহিঙ্গাদের সহায়তা করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এখন পর্যন্ত ৫০ লাখ ডলার খরচ হয়েছে আমাদের। এছাড়া তাদের জন্য বাড়ি ও জমি তৈরিতে খরচ হয়েছে ৩৮ কোটি ডলার।

 

প্রধানমন্ত্রী রোহিঙ্গা সমস্যার আশু সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের প্রতি তাদের চাপ অব্যাহত রাখার আহ্বান জানান।

 

জাতিসংঘের সাধারণ আধিবেশনে বিভিন্ন দেশের সরকার প্রধানরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক আচরণ করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর ব্যাপক প্রশংসা করেছেন।

 

আহা/তুখ
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত