33 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

শাবিপ্রবিতে বিক্ষোভ: শিক্ষকদের চেষ্টা ব্যর্থ, অনড় শিক্ষার্থীরা

বিশেষ সংবাদ

- Advertisement -

উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড়, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলরত শিক্ষার্থীরা। দাবি আদায়ে গতকাল (বুধবার, ১৯ জানুয়ারি) দুপুর থেকে আমরণ অনশন করছেন, ২৪ শিক্ষার্থী। তাদের মধ্যে দুজন অসুস্থ হয়ে পড়েছেন। গতরাতে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে যায়, শিক্ষকদের একটি প্রতিনিধি দল। তবে, তাদের কথায় কান দেয়নি শিক্ষার্থীরা।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণের অভিযোগ তুলে গত বৃহস্পতিবার রাতে আন্দোলনে নামেন ওই হলের শিক্ষার্থীরা।

এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন। আন্দোলনের ষষ্ঠ দিনে এসে এই দাবিতে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন।এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনে লাঞ্ছনার শিকার হওয়ার দাবি শিক্ষকদের একাংশের।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যান কোষাধ্যাক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে একদল শিক্ষক। কিন্তু শিক্ষার্থীদের টানা স্লোগানে শিক্ষকরা কিছু বলতে চেষ্টা করলেও কেউ তাতে কর্ণপাত করেননি।

শিক্ষার্থীরা শিক্ষকদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করার আহবান জানলে, শিক্ষকরা তাতে সায় দেননি। পরে রাত ১১টার দিকে শিক্ষার্থীদের অবস্থানের জায়গা থেকে একটু দূরে গিয়ে প্রেস ব্রিফিং করেন কোষাধ্যাক্ষ আনোয়ারুল ইসলাম।

এদিকে, শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার পরেও তারা আন্দোলন করছে, বলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, তারা চান এই ঘটনার তদন্ত হোক এবং প্রকৃত দায়ী ব্যক্তি চিহ্নিত হোক। তদন্তে যিনিই দায়ী হবেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, আমরণ অনশনে বসা শিক্ষার্থীদের মধ্যে ২ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত