30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

অবশেষে সেই মাহেন্দ্রক্ষণের দ্বারপ্রান্তে বাংলাদেশ। আগামীকালই উদ্বোধন হচ্ছে, স্বপ্নের পদ্মা সেতু। দুই প্রান্তে উৎসবমুখর পরিবেশ, সম্পন্ন সব ধরনের প্রস্তুতি। কঠোর নিরাপত্তার চাদরে ঘেরা চারপাশ।

দিন ফুরালেই আবেগ, অনুভূতি আর বিজয়ের প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন। এই ক্ষণ ঘিরে ব্যস্ত পদ্মার দুই তীরের মানুষ। দিনরাত ফুরসত নেই সাজসজ্জায়। আশপাশে উৎসক মানুষের ভিড়।

প্রমত্ত পদ্মার মাওয়া প্রান্তে, সকালের চিত্র এটি। সবখানেই চলছে শেষ সময়ের প্রস্তুতি। এখন বর্ষাকাল। নদীও উত্তাল। আর এই প্রমত্ত সময়েই, মাথা উঁচু করে দাঁড়িয়ে পারাপার শুরুর অপেক্ষা।

আগামীকাল সকালেই সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মাওয়া প্রান্তেই করবেন সুধী সমাবেশ। বেলা ১১টায় স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ। এরপর টোল দিয়ে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করে, মোনাজাত করবেন সরকারপ্রধান।

এরপর স্বপ্নের পদ্মা সেতু প্রথমবারের মতো পাড়ি দেয়ার পালা। পার হবেন প্রধানমন্ত্রী। জাজিরা প্রান্তে গিয়ে, উদ্বোধনী ফলক উন্মোচন ও মোনাজাত করবেন। সব আনুষ্ঠানিকতা শেষে, মাদারীপুরের শিবচর উপজেলার কাঠালবাড়ীতে, বাংলাদেশ আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন সরকারপ্রধান।

পদ্মার জাজিরা প্রান্তেও উৎসব শুরু হয়ে গেছে অনেক আগে থেকেই। উদ্বোধন, সমাবেশ- সবকিছুর প্রস্তুতিই সম্পন্ন। এখন কেবল, শেষ সময়ের অপেক্ষার প্রহর গোনার পালা। এইতো আর কিছুক্ষণ। তবে, শেষ সময়ের এই অপেক্ষার প্রহর যেনো, কাটতেই চায় না।

মাসুদ মোস্তাহিদ/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত