27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

এমি অ্যাওয়ার্ডস মাতালো ‘চেরনোবিল’ থেকে ‘গেম অব থ্রোনস’

বিশেষ সংবাদ

- Advertisement -

তুমুল আলোচিত টেলিভিশন সিরিজ গেম অব থ্রোনসের শেষ সিজন নিয়ে হতাশ হয়েছে অনেকেই। তবু, এবারের এমি অ্যায়ার্ডসেও বাজিমাত করেছে সিরিজটি। জিতে নিয়েছে সেরা ড্রামাসহ মোট ১২টি বিভাগের পুরস্কার। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে, স্থানীয় সময় রোববার রাতে বসে ৭১তম এমি অ্যাওয়ার্ডসের আসর। টেলিভিশন অনুষ্ঠানের জন্য সম্মাননা দেয়ার সর্বোচ্চ এই আয়োজনে, ১২২টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

দুর্দান্ত সব দৃশ্য, অভিনয় আর অ্যাকশনে ঠাসা ফ্যান্টাসি এপিক ড্রামা- গেম অব থ্রোনস। সিরিজের প্রথম সাতটি সিজন, হুড়মুড়িয়ে দেখেছে মানুষ। অষ্টম সিজনই ছিলো শেষ। তাই, দর্শকদের আগ্রহ ছিলো, এমন এক এপিক ড্রামার শেষটা, মহাকাব্যিকই হতে চলেছে।

কিন্তু, স্নায়ুর চাপ ততোটা বাড়ায়নি শেষ সিজন। অনেকে বলেছে, এটাই মহাকাব্য। কেউবা আবার মনে করেন, শেষটা ঠিক জমলো না।

তবে, বাজিমাত ঠিকই করলো এইচবিও চ্যানেলের এই সিরিজ। ৭১তম এমি অ্যাওয়ার্ডসে, চতুর্থবারের মতো সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার- বেস্ট্র ড্রামা জিতে নিয়েছে গেম অব থ্রোনস। সব মিলিয়ে ১২টি পুরস্কার জিতেছে এই সিরিজ।

১০টি পুরস্কার জিতে দ্বিতীয়, চেরনোবিল। দ্য মারভেলাস মিসেস মেইজেল ৮টি। ৭টি পুরস্কার জিতেছে ফ্রি সোলো। এরপরেই রয়েছে ছয়টি পুরস্কার জেতা কমেডি সিরিজ ফ্লিব্যাগ। লাভ, ডেথ অ্যান্ড রোবোটস আর স্যাটারডে নাইট লাইভ পুরস্কার জিতেছে পাঁচটি করে।

কিলিং ইভে অভিনয় করে সেরা অভিনেত্রী হয়েছেন জোডি কোমার। সেরা অভিনেতা, পোজ ড্রামার- বিলি পর্টার।

এবারের অস্কারের মতো, ক্যালিফোর্নিয়ায় ৭১তম এমি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠানও হয়েছে উপস্থাপক ছাড়াই। চলচ্চিত্রের জন্য যেমন অস্কার, গানের জন্য গ্র্যামি, ঠিক তেমনি টেলিভিশনের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার- এমি অ্যাওয়ার্ডস।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত