31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

মুচলেকা দিলে সময় বিবেচনা

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

রাজধানীর হাতিরঝিলে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) এর বহুতল ভবনটি সরানোর জন্য লিখিত মুচলেকা দিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। ২৭ মার্চ মঙ্গলবার ২০১৮ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালত বিজিএমইএ কর্তৃপক্ষকে জানায়, ‘ভবন কত দিনের মধ্যে ভাঙবেন, সে বিষয়ে লিখিত মুচলেকা দিতে হবে এবং আর কোনো সময় আবেদন করবেন না। এরপরে আমরা বিষয়টি বিবেচনা করবো। অন্যথায় সরানোর আবেদন গ্রহণ করা হবে না।’ আদালত আরো বলেন, ‘বারবার সময় আবেদন করেন, এতে আমরাও লজ্জা পাই।’

বিজিএমইএ মুচলেকা দিতে রাজি হওয়ায় আদালত এদিন আদেশ দেয়নি। বিচারক বলেছেন, বিজিএমইএ মুচলেকা জমা দিলে তারপর তাদের সময়ের আবেদনের বিষয়ে আদেশ দেওয়া হবে। আদালতে বিজিএমইএ-এর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী ও ইমতিয়াজ মঈনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

১৯৯৮ থেকে ২০০৬ সালের মধ্যে বেআইনিভাবে ওই ১৬ তলা দালান তোলে বিজিএমইএ। জলাধার আইন ভেঙে নির্মিত ওই ভবনকে সৌন্দর্যমণ্ডিত হাতিরঝিল প্রকল্পে ‘একটি ক্যান্সার’ বলেছিল হাই কোর্ট।

ওই ভবন অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় আপিলেও বহাল থাকে। পরে বিজিএমইএ রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করলেও তা খারিজ হয়ে যায়।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত