Home বাংলাদেশ ডিআরইউ’র সারেগামা ও রং-তুলির শিক্ষার্থীরা পেলো সনদ

ডিআরইউ’র সারেগামা ও রং-তুলির শিক্ষার্থীরা পেলো সনদ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্যদের সন্তানের জন্য গান ও চিত্রাঙ্কনের স্কুল ‘সারেগামা’ ও ‘রং-তুলি’-র শিক্ষার্থীদের ত্রৈমাসিক মূল্যায়ন সনদপত্র দেয়া হয়েছে।

শনিবার বিকেলে ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে এ সনদপত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন।

এসময় সংস্কৃতি চর্চায় শিশুদের আরও উৎসাহিত করতে অভিভাবকদের প্রতি আহবান জানান সংগঠনটির সভাপতি নজরুল ইসলাম মিঠু।

অনুষ্ঠানে সম্পাদক নূরুল ইসলাম হাসিব শিশুদের পাশাপাশি তাদের বাবা-মাকেও ধন্যবাদ জানান কষ্ট করে গান ও ছবি আঁকার স্কুলে নিয়মিত নিয়ে আসার জন্য।

সঞ্চালক নাদিয়া শারমিন বলেন, এই প্রশিক্ষণ ও মূল্যায়নের মাধ্যমে ডিআরইউ’র পরিবারের সন্তানরা সাংস্কৃতিতে দক্ষ ও বাঙালিয়ানার চর্চায় উৎসাহিত হবে।

এরপর রং-তুলি আর্ট স্কুলের ১২ জন শিশু-কিশোর এবং সারেগামা গানের স্কুলের সাতজন শিশু-কিশোরের হাতে সনদপত্র তুলে দেয়া হয়। এই দুটি স্কুলে মোট ৭১ জন শিশু-কিশোর এ দফায় প্রশিক্ষণ নেয়। এর মধ্যে ত্রৈমাসিক মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয় ৩৩ জন।

সম্প্রতি ‘সারেগামা গানের স্কুল’ ও ‘রং-তুলি আর্ট স্কুল’কে যুগোপযোগী করার জন্য নতুনভাবে কোর্স কারিকুলাম তৈরি করা হয়েছে। সে অনুযায়ী কোর্সে শিশু-কিশোর ভর্তি ও নিয়মিত ক্লাস মনিটরিং এর ব্যবস্থা নেওয়া হয়। নতুন কোর্সে এই প্রথম ত্রৈমাসিক পরীক্ষার মাধ্যমে আনুষ্ঠানিক সনদপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআরইউ কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা ও মো: আল-আমিন।

সাশা/ফই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here