21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

ঢাবি টেলিভিশন অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশেষ সংবাদ

- Advertisement -

ঢাকা বিশ্ববিদ্যালয় টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ২৩ জানুয়ারি সোমবার উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এসব কর্মসূচির উদ্বোধন করেন।

বিভাগীয় চেয়ারম্যান এস এম ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রভাষক খন্দকার রুবাইয়াত মুরসালিন।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে জানা যায়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার জন্য টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। সুস্থ সমাজ গঠনে চলচ্চিত্র শিল্পের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সম্পর্ক আরও জোরদার এবং উদ্ভাবনী দক্ষতার মাধ্যমে এই শিল্পকে সমৃদ্ধ করতে হবে। দক্ষ শিল্প উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানের পর চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত