28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

ভারতের উপহার সামরিক ঘোড়া ও প্রশিক্ষিত কুকুর

বিশেষ সংবাদ

- Advertisement -

বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০ ঘোড়া ও ১০ কুকুর উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার বেনাপোল চেকপোস্ট দিয়ে এসব ঘোড়া ও কুকুর বাংলাদেশে পাঠানো হয়।

দুপুরে ভারতীয় সেনাবাহিনীর উত্তর প্রদেশের ১৭ পদাতিক ডিভিশনের প্রধান মেজর জেনারেল এন এস খুরুর বেনাপোল-পেট্রাপোল সিমান্তের নোম্যান্সল্যান্ডে আনুষ্ঠানিকভাবে এই উপহার সামগ্রী হস্তান্তর করেন। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে তা গ্রহণ করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল হুমায়ূন কবির।

এর আগে সীমান্তে দুই বাহিনী এক অপর বাহিনীর কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানান। এসময় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

উপহার সামগ্রী গ্রহণ শেষে মেজর জেনারেল হুমায়ূন কবির বলেন, বাংলাদেশ ও ভারতের সেনাবাহিনীর মধ্যে সম্পর্কের গভীরতা অনেক বেশি। আমরা এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময়ই বজায় রেখেছি। এ সম্পর্কের নিদর্শন হিসেবেই দু’দেশের মধ্যে বিভিন্ন সময়ে এ ধরণের উপহার আদান-প্রদান একটি স্বাভাবিক প্রক্রিয়া।

আগামী মাসের মধ্যে মোট ৫০ ঘোড়া ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে দেবে বলে জানা যায়। তার প্রথম চালানের ২০ ঘোড়া মঙ্গলবার বাংলাদেশে আসল। ঘোড়া ও কুকুরগুলো সাভার ক্যান্টনমেন্ট নেওয়া হবে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত