দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত ২ হাজার ৪৮৭ জন। ৩৪ মৃতের মধ্যে ৩১ জন পুরুষ, ৩ জন নারী। ♦♦ দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। ♦♦ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, বিনোদন

চিত্রনায়িকাদের কোরবানি: পরীমনি একাই দিলেন ৫টি গরু

বিনোদন প্রতিবেদক

একদিকে চলচ্চিত্রের মন্দা অবস্থা অন্যদিকে করোনার প্রকোপ। এই নিয়ে বিএফডিসির অবস্থা এখন নাজেহাল। দীর্ঘদিন ধরে শিল্পী ও কলাকুশলীদের হাতে কাজ নেই। স্বভাবতই আর্থিক সঙ্কটে পড়ে মানবেতর দিন যাপন করছেন নিম্ন আয়ের শিল্পীরা।

এরই মধ্যে সকলের দুয়ারে হাজির হয়েছে পবিত্র ঈদুল আজহা। তবে ঈদ আনন্দের রেশ নেই কারো মনেই। নিম্ন আয়ের শিল্পী ও কলাকুশলীদের কপালে চিন্তার ছাপ। তাই তাদের প্রত্যেকের সঙ্গে কোরবানির আনন্দ ভাগাভাগি করে নিতে এগিয়ে এসেছেন অভিনেত্রী মৌসুমী, পরীমনি ও নিপুণ।

পরিমনি

অসচ্ছল শিল্পী ও কলাকুশলীদের কথা ভেবে গেল কয়েকবছর ধরেই বিএফডিসিতে কোরবানি দিয়ে আসছেন চিত্রনায়িকা পরীমনি। ২০১৬ সালে একটি গরু দিয়ে এই রীতি শুরু করেন তিনি। এরপর যথাক্রমে দুই, তিন এবং চারটি গরু কোরবানি দেন নায়িকা। এবার সার্বিক দিক বিবেচনায় ৫ টি গরু কোরবানি দিয়েছেন তিনি।

শুধু পরীমনিই নন, এবার বিএফডিসিতে প্রথমবারের মতো কোরবানি দিয়েছেন অভিনেত্রী মৌসুমী ও নিপুণ। চলচ্চিত্র পাড়ার বর্তমান সঙ্কটের কথা ভেবেই তারা দু’জন একটি করে গরু কোরবানি দিয়েছেন। এদিন মৌসুমী এফডিসিতে না আসলেও, বিকেলে উপস্থিত হয়ে নিজের হাতে দরিদ্র শিল্পী ও কলাকুশলীদের মাঝে কোরবানির মাংস বিতরণ করেছেন নিপুণ।

নিপুন

এ সময় নিপুন বলেন, ‘আমাদের চলচ্চিত্র পরিবারের অনেক সদস্যই রয়েছেন, যারা কোরবানি দিতে পারবেন না। এমনকি দেশজুড়ে চলমান সঙ্কটের কারণে মাংস কিনে খাওয়ার মতোও সামর্থ্য হারিয়েছেন অনেকেই। তাই তাদের কথা চিন্তা করে আমি এফডিসিতে কোরবানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বিদ্যা সিনহা মিম

এদিকে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন চলচ্চিত্রের আরেক অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ভিন্ন ধর্মাবলম্বীর হলেও একটি খাশি কোরবানি দিয়েছেন তিনি। বাসার গৃহকর্মী ও দারোয়ানদের মুখে হাসি ফোটাতেই এমনটি করেছেন এই চিত্রতারকা।

বিষয়টি সম্পর্কে বিদ্যা সিনহা মিম জানিয়েছেন, ‘মানুষ মানুষের জন্য। আর ত্যাগেই সুখ, ত্যাগেই আনন্দ। এবারের ঈদ অধিকাংশ মানুষের জন্যই কষ্টের, নেই কোনো আনন্দ। তবে জীবনের প্রথমবার নিজের বাড়ির প্রিয় কর্মীদের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে। মূলত তাদের জন্যই আমার এই ক্ষুদ্র আয়োজন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!