22 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

নানা প্রজাতির ফুল আছে মেহেরপুরের রাশেদুলের বাগানে

বিশেষ সংবাদ

- Advertisement -

বাড়ির নাম রাখা হয়েছে হ্যাপি হোম । বাড়ির ভিতরে গেলে মনে হবে; রূপকথার গল্পের কোনো এক জায়গায় । মেহেরপুরের গাংনী উপজেলার বালিরঘাট গ্রামের রাশেদুল ইসলাম পেশায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেলথ ইন্সপেক্টর (স্বাস্থ্য পরিদর্শক)।

ছোটবেলা থেকেই ফুলকে ভালোবেসে  শতাধিক গাছ দিয়ে বাড়ির আঙিনায় তৈরি করেছেন ফুলের বাগান। বিভিন্ন স্থান থেকে বাড়িটি দেখতে ভিড় করেন ফুলপ্রেমীরা। শখের বাগানে ফুটে আছে অসংখ্য ফুল। সারা বছরই নানা ফুল ফোটে বাগানে ।

গাঁদা, গোলাপ, বিভিন্ন ধরনের জবা, হাসনাহেনা, নাইট কুইন, দোলনচাঁপা, ক্যাকটাস, ইনডোরের এরিকা প্ল্যান্ট, মানি প্ল্যান্ট, কয়েন প্ল্যান্ট, জেব্রিনা প্ল্যান্ট, স্পাইডার প্ল্যান্ট, স্নেক প্ল্যান্ট, ডেইজি, জিনিয়া, পিটুনিয়া, জিনিয়া, নয়নতারা, রুয়েলিয়া, বাগানবিলাস, মাধবীলতা, বেলিসহ প্রায় শতাধিক ফুলের গাছ আছে রাশেদুলের বাগানে। তার এ ফুল বাগান সম্প্রতি ন্যাশনাল ফ্লোরেবল ফেস্টিভ্যাল(ফুলের উৎসব) প্রতিযোগিতায় ৭০টি দলের মধ্যে ১ম স্থান অর্জন করে।

রাশেদুল জানিয়েছেন, সবুজ গাছপালা, পাখি এবং গান-এসব নিয়েই তার জীবনের অনেকটা সময় কেটেছে। কৃষি বিভাগের পক্ষ থেকে রাশেদুল ইসলামকে বাগান সংক্রান্ত বিষয়ে সবধরনের সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন কৃষি বিভাগের স্থানীয় এক কর্মকর্তা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত