বাংলাদেশ

নাগরিক টেলিভিশনে ডিইউজের ইউনিট গঠন

স্যাটেলাইট চ্যানেল নাগরিক টেলিভিশনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ইউনিট গঠন করা হয়েছে। বিকেলে রাজধানীর নিকুঞ্জে নাগরিক টিভি কার্যালয়ে এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য এ কে এম সাখাওয়াত হোসেন এতে সভাপতিত্ব করেন। সভায় সর্বসম্মতিক্রমে নাগরিক টেলিভিশনের প্রধান প্রতিবেদক শাহনাজ শারমিনকে ইউনিট চীফ ও সিনিয়র রিপোর্টার ফারাহ বিলকিসকে ডেপুটি ইউনিট চীফ নির্বাচিত করা হয়।

নাগরিক টেলিভিশন দ্বিতীয় কোন স্যাটেলাইট চ্যানেল, যেখানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইউনিট গঠিত হয়েছে। সভায় ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজে-বাংলাদেশের কোষাধ্যক্ষ দীপ আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক এম জিহাদুর রহমান জিহাদ, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, নির্বাহী পরিষদ সদস্য শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইউনিট চীফ খোরশেদ আলম, সাইখুল ইসলাম উজ্জ্বল উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক কামরুজ্জামান বাবু উপস্থিত ছিলেন।

সভায় ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, যুগের চাহিদার সাথে সাথে সম্প্রচার মাধ্যমের কর্মীরা যথাযথ মূল্যায়ণ পাচ্ছে না। তাদের একটি স্বতন্ত্র বেতন কাঠামো দরকার। কিন্তু নানা অজুহাতে বেতন বৈষম্য তৈরি করে রাকা হয়েছে। যে অবস্থান পরিত্রান জরুরী।
তিনি আরো বলেন, নাগরিক টেলিভিশনের গণমাধ্যম কর্মীরা যে সাহসিকতা দেখিয়েছেন, তা অনান্য গণমাধ্যমের জন্য অনুকরনীয় হবে। ঘর থেকে আওয়াজ তুলতে পারলেই সম্প্রচার মাধ্যমের সংকট কাটানো সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা