29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

‘খাদ্য সংকটের সম্ভাবনা নেই, বন্টনে সমস্যায় দাম বাড়ছে’

বিশেষ সংবাদ

Shahnaz Sharmeen
Shahnaz Sharmeenhttps://nagorik.com
Shahnaz Sharmeen is an IFCN-recognized Bangladeshi Journalist. Currently, she is the Chief Reporter of Nagorik Television.
- Advertisement -

সরকারের কেউ পালিয়ে যাবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

শেখ হাসিনাকে পালানোর সুযোগ দেওয়া হবে না- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, এবছর আমন উৎপাদন তার লক্ষ্য ছাড়িয়ে গেছে। তাই টাকা খরচ করে খাদ্য পণ্য মিলবে না এমন পরিস্থিতি দেশে হবে না। খাদ্য বন্টন সমস্যার পেছনে রাজনৈতিক ও সামজিক কারণকে দায়ী করেন তিনি।

সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে  তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।  মন্ত্রী  বিএনপি মহাসচিববের  বক্তব্যের জবাবে প্রশ্ন বলেন, শেখ হাসিনা কি পালান? উল্টো দেশে আসে। যখন তত্ত্বাবধায়ক সরকার তাকে আসতে দেবে না, আমরা চাপ দিয়ে আন্তর্জাতিক পর্যায় থেকে। নেত্রী দেশে ফিরে আসেন। বঙ্গবন্ধুও কোনো দিন এ দেশ থেকে পালিয়ে যাননি বলে জানান কৃষি মন্ত্রী।  এসময় ডব্লিউএফপি দেশে দুর্ভিক্ষের শঙ্কা দেখছে না বলেও জানান আব্দুর রাজ্জাক।

দেশে খাদ্য সংকটের শঙ্কা নেই বলে জানিয়েছেন কৃষি মন্ত্রী। তিনি বলেছেন, উৎপাদন ভালো হয়েছে। তবে দাম বাড়ছে বন্টন সমস্যায়। ফলে গরীব মানুষের কষ্ট হচ্ছে। দুপুরে সচিবালয়ে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বলেন, আগামী মৌসুমের জন্য পর্যাপ্ত সার মজুতে আছে। আরেক প্রশ্নের জবাবে জানান, সরকারের কেউ দেশ থেকে পালিয়ে যাবে না।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত