23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

বাংলাদেশে বড় বিনিয়োগের প্রস্তাব সৌদি আরবের

বিশেষ সংবাদ

- Advertisement -

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারে আগ্রহী কাতার। জানিয়েছেন, দেশটির প্রধানমন্ত্রী। দোহায় শেখ হাসিনার সঙ্গে বৈঠকে, বাংলাদেশের স্থিতিশীলতার প্রশংসা করেন তিনি। এদিকে, বাংলাদেশে বড় বিনিয়োগের প্রস্তাব দিয়েছে সৌদি আরব।

কাতারের দোহায় র‍্যাফেলস টাওয়ারের দ্বিপক্ষীয় সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জসিম আল থানি।

বাংলাদেশে স্থিতিশীলতা আনার জন্য শেখ হাসিনার প্রশংসা করে কাতারের প্রধানমন্ত্রী বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে আগ্রহী। শেখ হাসিনা কাতারের প্রধানমন্ত্রীকে বলেন, বাংলাদেশ কাতার থেকে বিপুল জ্বালানি কেনে। এ ক্ষেত্রে কাতারের সহায়তা চান প্রধানমন্ত্রী।

এর আগে সৌদি আরবের বিনিয়োগমন্ত্রী খালিদ এ আল-ফালিয়াহ এবং অর্থনীতি ও পরিকল্পনা মন্ত্রী ফয়সাল আলিব্রাহিম, দোহায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ভবনে সাক্ষাৎ করেন।

এসময় স্থিতিশীল সরকার এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির ভালো রেকর্ড থাকায় বাংলাদেশে বিভিন্ন খাতে বড় আকারের বিনিয়োগের প্রস্তাব দেয় সৌদি আরব। বিনিয়োগ সহজ করতে কোনো বাধা থাকলে তা দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত