29 C
Dhaka
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

‘রিজার্ভের টাকা মানুষের কল্যাণে ব্যয় হয়েছে, চিবিয়ে খাইনি’

বিশেষ সংবাদ

Shahnaz Sharmeen
Shahnaz Sharmeenhttps://nagorik.com
Shahnaz Sharmeen is an IFCN-recognized Bangladeshi Journalist. Currently, she is the Chief Reporter of Nagorik Television.
- Advertisement -

রিজার্ভের টাকা চিবিয়ে খায়নি সরকার। কেউ নিয়েও যায়নি। ব্যয় হয়েছে খাদ্য আমদানি ও উন্নয়নসহ মানুষের কল্যাণে। বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে পায়রা সমুদ্রবন্দরের উন্নয়ন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে, এসব কথা বলেন সরকারপ্রধান। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ এখন ৩৬ বিলিয়ন ডলারে নেমেছে।

যা ৪৯ বিলিয়নের ঘরে গিয়েছিলো। সংকট সামলাতে লাগাম টানা হয়েছে আমদানিতে। রিজার্ভ এখনো স্বস্তির কাটাতে। তবে বিএনপিসহ সরকারের বিপক্ষের রাজনীতির শিবির বলছে, এতো বড় ভাণ্ডার গেলো কোথায়? সকালে পায়রা সমুদ্রবন্দরের উন্নয়নের সূচনা করতে গিয়ে, তার জবাব দিলেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুকন্যা বলেন, রাশিয়া-ইউক্রেন সংঘাতে, অস্ত্র ব্যবসায়ীরা সুফল পাচ্ছে। তবে সংকটে বিশ্ববাসী। জ্বালানি সংকটে পুরো বিশ্ব, এর বাইরে নয় বাংলাদেশ। পায়রা বন্দরের উন্নয়ন অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়বে বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা থেকে পায়রা পর্যন্ত রেলপথ করা হবে।

বক্তব্যের শুরুতে সরকারপ্রধান কথা বলেন ৭৫ এর ১৫ আগস্টের পর রাজনৈতিক পটপরির্তনের প্রসঙ্গে। শেষে উদ্বোধন করেন উন্নয়ন কর্মকাণ্ড।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত