দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯৫ জন। ♦♦ নতুন ৪৮ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৮৩ জনের। নতুন ২ হাজার ৬৯৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন।♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, বিনোদন

ঈদে চাঙ্গা অডিও বাজার

ঈদকে সামনে রেখে চাঙ্গা হয়ে উঠেছে অডিও বাজার। নতুন অনেক গান এরই মধ্যে মুক্তি দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। পাশাপাশি শিল্পীরাও প্রকাশ করেছেন নতুন গান। মুক্তির অপেক্ষায় আছে আরো কিছু নতুন গান ও মিউজিক ভিডিও। সব মিলিয়ে গেল ঈদের তুলনায় এবার অর্ন্তজালে বেশ চাঙ্গা গানের বাজার।

দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন ঈদ উপলক্ষ্যে প্রকাশ করেছে একাধিক নতুন গান। যার মধ্যে রয়েছে লুৎফর হাসানের কার বালিশে ঘুমাও’। কণ্ঠ দেয়ার পাশাপাশি গানটির কথা ও সুর করেছেন লুৎফর হাসান নিজেই। সংগীতায়োজনে ছিলেন আমজাদ হোসেন। নতুন এ গানটির ভিডিও নির্মাণ করেছেন আল মাসুদ।  

হালের ক্রেজ কণ্ঠশিল্পী ইমরান নিয়ে আসছেন রাখিস আমার হাতটা ধরে’। স্নেহাশীষ ঘোষের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইমরান নিজেই। গানটিতে ইমরানের সহশিল্পী চ্যানেল আই সেরাকণ্ঠ চ্যাম্পিয়ন সুমনা। এটিও প্রকাশিত হয়েছে ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে।  

এবারও একাধিক গান নিয়ে শ্রোতাদের সামনে আসছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। মৌটুসীকে সঙ্গে নিয়ে তিনি গেছেন তুমি এলে’। ভারতের রাজীব দত্তের কাব্যমালায় গানটির সুর করেছেন পার্থ প্রতীম বাপ্পী। আর সঙ্গীতায়োজন করেছেন সৌরভ বাবাই চক্রবর্তী। নতুন এ গানটিও প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

অন্যদিকে, ঈদে নতুন গান প্রকাশ করেছেন শিল্পী পূজা। তার গানের শিরোনাম নগদ প্রেম’। পূজার ইউটিউবে প্রকাশিত এ গানটির কথা লিখেছেন ওয়াসিক সৈকত। সুর ও সংগীত করেছেন নাভেদ পারভেজ, র‌্যাপ অংশ গেয়েছেন জি এম আশরাফ। ভিডিও নির্মাণ করেছেন প্রশংসিত চলচ্চিত্র নির্মাতা সৈকত নাসির। ভিডিওতে পূজার বিপরীতে মডেল হয়েছেন নায়ক সাণ্জু জন।

মৌসুমী মৌ এবার ঈদে আসছেন নিজের প্রথম মৌলিক গান তুই বড় স্বার্থপর’ নিয়ে। জি সিরিজের ব্যানারে মুক্তি পেয়েছে গানটি। এটির কথা ও সুর করেছেন প্লাবন কোরেশী। সঙ্গীতায়োজন ছিলেন এ আর সারোয়ার।

সবমিলিয়ে এবারের ঈদে আওয়াজহীনভাবেই প্রকাশ হয়েছে অনেক গান। যেগুলোর ভিউ বাড়ছে দিন দিন। তবে দেখার পালা, শ্রোতাপ্রিয়তা পায় কোন গানগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৩৪৮৮৯
সুস্থ
১৩২৯৬০
মৃত্যু
৩০৮৩
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৭২১২৮৫৩
সুস্থ
১০৭২৬২০১
মৃত্যু
৬৭০৯০৩
সূত্র: ওয়ার্ল্ড মিটার
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন