31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক সিনেমার ট্রেলার নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড়

বিশেষ সংবাদ

- Advertisement -

বলিউডের অন্যতম ছবি নির্মাতা শ্যাম বেনেগাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’ পরিচালনা করেছেন। ইতোমধ্যে শেষ হয়েছে ছবিটির নির্মাণ কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে ট্রেলার।

কিন্তু ট্রেলার প্রকাশিত হওয়ার পরই এ ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। যে ঝড়ের আবহ থেকে রক্ষা পাননি ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল। 

এ বিষয়ে তিনি বলেন, মানুষ এখনও পুরো সিনেমা দেখেনি। ৯০ সেকেন্ডের ট্রেলার দেখে তো আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। আপনি শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ অনলাইন রোববার পরিচালকের প্রতিক্রিয়া নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবে গত বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ভারতীয় প্যাভিলিয়নে বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এই বায়োপিকের ট্রেলারের উদ্বোধন হয়। ট্রেলার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহ্‌মুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর।

এরপর এই ট্রেলার ছড়িয়ে পড়ে ফেসবুক ও ইউটিউবসহ নানা মাধ্যমে। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় চরিত্রের মাধ্যমে উপস্থাপন দেখে হতাশ হয়েছেন সিনেমা সংশ্লিষ্ট থেকে শুরু করে সাধারণ দর্শকও।

শ্যাম বেনেগাল আরও বলেন, ‘নানা মন্তব্য এসেছে বলে আমি শুনেছি। তারা কেন বিরক্ত তা অনুমান করা আমার পক্ষে সহজ নয়। সোমবার অফিসে গিয়ে বিষয়টি আবার আমি দেখব। কানে ট্রেলারের উপস্থাপনা খুব ভালো ছিল। সেখানে বাংলাদেশের তথ্যমন্ত্রী ও তাদের দূত উপস্থিত ছিলেন। কী নেতিবাচক প্রতিক্রিয়া এসেছে তা আমি জানতে চাই’

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত