27 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ শনিবার

বিশেষ সংবাদ

- Advertisement -

করোনার কারণে দীর্ঘদিন ধরেই আটকে ছিল এইচএসসির ফল প্রকাশ। অবশেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার প্রকাশ হবে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মূল্যায়নের ফল। ফলাফল ঘোষণার আনুষ্ঠানিকতা হবে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে। অনুষ্ঠানে গণভবন থেকে অনলাইনে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা ছিল গত বছরের এপ্রিলে। দেশের ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ শিক্ষার্থীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

পরীক্ষার্থীদের এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে মূল্যায়নের সিদ্ধান্ত নেয় সরকার। এজন্য আইনি বাধা দূর করতে, সম্প্রতি সংশ্লিষ্ট তিনটি আইন সংশোধন করা হয়।

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় বাড়লো আরও ১৫ দিন। আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে ছুটির মেয়াদ। দেশে করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ধাপে ধাপে এই ছুটি বাড়িয়ে সবশেষ ৩০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছিল।

- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত