21 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

‘উন্নয়ন যাদের চোখে পড়ে না, তাদের চিকিৎসা দরকার’

বিশেষ সংবাদ

- Advertisement -

সরকারের উন্নয়ন যারা চোখে দেখেন না তাদের চোখের চিকিৎসক দেখানোর পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বঙ্গবন্ধু টানেলের দক্ষিণ টিউব নির্মাণ সমাপ্তি অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, টানেল উদ্বোধনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের অর্থনীতি গতিশীল হবে, বিশ্বের দরবারে যা জাতিকে মাথা উঁচু করে দাঁড়াতে সহায়তা দেবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল । দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশের প্রথম টানেল।  ইতোমধ্যেই শেষ হয়েছে টানেলের ৯৪ শতাংশের বেশি কাজ।

জানুয়ারীতে জমকালো উদ্বোধনের আগে সরকার টানেলের দক্ষিণ টিউবের নির্মান কাজের সমাপ্তি উদযাপন করছে।

টানেলটি জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধিতে অবদান রাখবে বলে আশাবাদি প্রধানমন্ত্রী। পাশাপাশি পরিণত হবে এই অঞ্চলের মানুষের উন্নয়নের মাইল ফলকে।

এক নগর, দুই শহর’ নকশার ভিত্তিতে এই টানেলসহ দেশের বন্দরনগরী চট্টগ্রামকে সাজানো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। তবে আক্ষেপ করে বলেন অনেকে চোখ থাকতেও অন্ধ। তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না।

২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম টানেল টিউবের বোরিং কাজের উদ্বোধন করেন এবং  ২০২০ সালের ১২ ডিসেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দ্বিতীয় টিউবের বোরিং কাজের উদ্বোধন করেন।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত