27 C
Dhaka
শনিবার, আগস্ট ২০, ২০২২

করোনা আক্রান্তে বিশ্বে ১৭ তম বাংলাদেশ

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ২৭ জন। মৃত ৫৫ জনের মধ্যে ৪৬জন পুরুষ ও ৯ জন নারী।

মঙ্গলবার দুপুরে সর্বশেষ পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন ৫৫ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ১৫১ জনে। নতুন ৩ হাজার ২৭ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

এই পরিসংখ্যানের জেরেই করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বিশ্বে ১৭ স্থানে চলে এসেছে বাংলাদেশ। সংক্রমণের হারে ফ্রান্সকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৩৩৫ জন। আর প্রাণহানি ২৯ হাজার ৯২০ জনে দাঁড়িয়েছে।  

সারা দেশে ৬৮ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭৩টি। আর মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৮ হাজার ১০২ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৭১ হাজার ৫০৮ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ কোটি ১৭ লাখ ৪৪ হাজার ৩৯৭ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৩ হাজার ৫৮৩ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ লাখ ৪০ হাজার ১৩৭ জনে ঠেকেছে।

ফই/সাহু/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত