30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

ক্যাসিনোর টাকার ভাগ- বাটোয়ারা!

বিশেষ সংবাদ

- Advertisement -

ক্যাসিনোতে প্রতিদিন উড়তো কোটি কোটি টাকা। অভিযোগ আছে ক্যাসিনোর অর্থ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু অসৎ কর্মকর্তার কাছেও প্রতি মাসে পৌঁছে যেতো। বিদেশে বসে শীর্ষ সন্ত্রাসীও ঢাকার ক্যাসিনো থেকে পাওয়া অর্থের ভাগ পেত বলে অভিযোগ পাওয়া গেছে।

বিদেশী সংঘবদ্ধ দল

চীন ও নেপালের একটি সংঘবদ্ধ গ্রুপকে ভাড়া করে ঢাকায় এনে ক্যাসিনো পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। ক্যাসিনো চালিয়ে মাসে মোটা অঙ্কের অর্থ বিদেশে পাচার করেন তারা। কারণ, এই বিদেশিদের কোনো ওয়ার্ক পারমিট ছিল না।

কাস্টমস: আমদানী

বৈধ পথে দেশে ক্যাসিনো সরঞ্জাম ঢুকেছে। বাধা নিষেধ আরোপ করেনি কাস্টমস।

ক্যাসিনোতে নগদ লেনদেন, কয়েন ও চিপসের ব্যবহার এ দেশে নিষিদ্ধ হলেও প্রশাসনের মতো কেন্দ্রীয় ব্যাংকও এতদিন ছিল নীরব।

ক্যাসিনো কারবারিরা গ্রেপ্তার হওয়ার পর নড়েচড়ে বসেছে দেশের আর্থিক গোয়েন্দা সংস্থা ও মানিলন্ডারিং প্রতিরোধ ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

গ্রেফতারকৃতদের ব্যাংক হিসাব

ইতোমধ্যে গ্রেপ্তারকৃতদের নামে ব্যাংকে অর্থ থাকার প্রমাণ পাওয়া গেছে। তারা যেন এসব অর্থ উত্তোলন করতে না পারেন, সেজন্য ব্যাংকগুলোকে মৌখিক নির্দেশনা দিয়েছে বিএফআইইউ। এছাড়া বাণিজ্যিক ব্যাংকগুলোকেও নগদ লেনদেনে সতর্ক থাকতে বলেছে  এই সংস্থাটি।

অনলাইন জুয়া

অনলাইনে ওয়েবসাইট ‘বেট ৩৬৫’ বা ‘বেট এশিয়া ৩৬৫’-এ একাউন্টের মাধ্যমে চলছে এই জুয়ার আসর। কারো হাতে অ্যান্ড্রয়েড ফোন থাকলেই খেলা যায়। অনলাইনে টাকার বদলে ডলারে এই জুয়া খেলা হয়।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে দেশে অনলাইনে জুয়া খেলার ১৭৬টি সাইট বন্ধ করে দেওয়ার পরও বন্ধ হয়নি এ খেলা। বন্ধ করে দিলেও ভিপিএন, প্রক্সি সার্ভার ও অ্যাপ দিয়ে তা চালানো সম্ভব হচ্ছে।

জুয়া খেলার সাইটগুলোর এজেন্ট

জুয়ার সাইটগুলোর জন্য ‘এজেন্ট’ হয়ে কাজ করে একদল লোক। তারাই ভিন্ন দেশ থেকে অ্যাকাউন্ট খুলে দেওয়া এবং টাকা পরিশোধের কাজ করে দেন।

জুয়াড়ি শুধু বাংলাদেশ থেকে অ্যাকাউন্টটি পরিচালনা করেন। আর ‘হার্ড ক্যাশ’ দেশের বাইরে চলে যায় হুন্ডির মাধ্যমে। তবে কেউ জুয়ায় জিতে গেল সেই অর্থ কিভাবে দেশে আসে সেটি এখনও পরিষ্কার নয় সংশ্লিষ্টদের কাছে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত