28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

ডেবিট-ক্রেডিট কার্ড থেকে কোটি টাকা লোপাট

বিশেষ সংবাদ

- Advertisement -

মোবাইল নম্বরে বিকাশ, নগদ কিংবা রকেট অ্যাকাউন্ট সচল, পাশাপাশি রয়েছে ডেবিট কিংবা ক্রেডিট কার্ড, এমন ব্যক্তিদের টার্গেট করতো প্রতারক চক্রটি। আর কৌশলে ভুক্তভোগীর ডেবিট বা ক্রেডিট কার্ডে থাকা টাকা নিজেদের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিতো। এমন এক চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে সি আইডি।

সম্প্রতি একটি প্রতারক চক্র বিকাশ, নগদ কিংবা রকেটের কর্মকর্তা পরিচয় দিয়ে আর্থিক লেনদেনের প্লাটফর্ম ব্যবহার করে সাধারণ মানুষের ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সিআইডি অভিযান পরিচালনা করে সোমবার নারায়ণগঞ্জ এলাকা থেকে খোকন ব্যাপারী ওরফে জুনায়েদকে গ্রেফতার করে।

গ্রেফতার খোকনের নেতৃত্বে তিন থেকে চার সদস্যের একটি সংঘবদ্ধ প্রতারক চক্র মোবাইলে আর্থিক লেনদেনের প্ল্যাটফর্ম ব্যবহার করে নিজেদের বিকাশ, নগদ বা রকেটের কর্মকর্তা পরিচয়ে প্রায় পাঁচ থেকে ছয় বছর ধরে প্রতারণা করে আসছিল।

সি আইডি জানায়, ভুক্তভোগীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহের পর পরই তারা তাদের ব্যবহৃত সকল আইডেন্টিটি গোপন করে রাখতো। 

গত পাঁচ থেকে ছয় বছর ধরে প্রতারণার মাধ্যমে একাধিক ভুক্তভোগীর ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে প্রায় কোটি টাকার বেশি হাতিয়ে নিয়েছে চক্রটি।

সাইফুল শাহীন//

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত