30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

দেশে বন্যায় দুর্ভোগ বাড়ছেই, প্লাবিত নতুন নতুন এলাকা

বিশেষ সংবাদ

- Advertisement -

সিলেটে বন্যার পানি আরও কমেছে। ঘুরে দাঁড়ানোর দুশ্চিন্তা নিয়েই, ঘরে ফিরছে মানুষ। সুনামগঞ্জেও পানি কমছে, বাড়ছে দুর্ভোগ। হবিগঞ্জে প্লাবিত নতুন নতুন এলাকা। এদিকে, সিরাজগঞ্জে যমুনার পানি কমলেও, রয়েছে বিপৎসীমার উপরে। নেত্রকোণা ও কুড়িগ্রামে কোনো উন্নতি নেই।

সিলেটে পানি কমায়, ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। সঙ্গে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। ক্ষতিগ্রস্ত বাড়িঘর ঠিকঠাক করতে হবে। আবারো পানি বাড়লে, নিতে হবে মোকাবিলার প্রস্তুতি। বড় দুশ্চিন্তা খেটে খাওয়া মানুষের। কারণ, এখন কাজ নেই বললেই চলে। তাই, আয়ও নেই।

পাশের সুনামগঞ্জ জেলাতেও পানি কমছে। তবে, বাড়ছে দুর্ভোগ। জেলা শহরের অর্ধেক এলাকার রাস্তাঘাট ও ঘরবাড়ি এখনো নিমজ্জিত। নদীর তীরে কমলেও, হাওরের তীরবর্তী এলাকায় পানি নামছে দেরিতে। এতে দুর্ভোগ বেড়েছে আরও।

হবিগঞ্জে নদ-নদীর পানি বেড়েছে। প্লাবিত নতুন নতুন এলাকা। পানিবন্দি ৫১টি ইউনিয়নের হাজার হাজার মানুষ।

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমলেও, এখনো বয়ে যাচ্ছে বিপৎসীমার উপর দিয়ে। যমুনার অববাহিকায় যতো জনপদ রয়েছে, তার সবখানেই বন্যার পানি বাড়তে পারে। কিশোরগঞ্জেও পানি বাড়ার আশঙ্কা রয়েছে।

এদিকে, নেত্রকোণা ও কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির কোনো উন্নতি নেই। দেশে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টির আভাস রয়েছে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত