20 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

বাংলাদেশের নির্বাচন নিয়ে বিবৃতি দিলো অস্ট্রেলিয়া

বিশেষ সংবাদ

- Advertisement -

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দল ও অংশীজনদের অংশ না নেওয়ার বিষয়টিকে দুঃখজনক হিসেবে উল্লেখ করেছে অস্ট্রেলিয়া। বুধবার (১০ জানুয়ারি) দেশটির ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড এর প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সরকারি ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, এটি দুঃখজনক যে, নির্বাচনটি এমন একটি পরিবেশে অনুষ্ঠিত হয়েছে, যেখানে সমস্ত দল অর্থবহ এবং যথেষ্ট পরিমাণে অংশ নিতে পারেনি। তারা বলছে, যদিও আমরা এই সত্যকে স্বাগত জানাই, লক্ষ লক্ষ বাংলাদেশি ভোটার নির্বাচনের দিন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু হিসেবে নির্বাচনের আগে ঘটে যাওয়া সহিংসতা এবং রাজনৈতিক বিরোধী (দলের) সদস্যদের গ্রেপ্তারের বিষয়ে অস্ট্রেলিয়া উদ্বিগ্ন। বাংলাদেশের কাছে ধারাবাহিকভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব তুলে ধরেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া সরকার মানবাধিকারের বিষয়টি উল্লেখ করে বিবৃতিতে বাংলাদেশ সরকারকে তার গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালীকরণে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানিয়েছে, যা মানবাধিকার সুরক্ষা, আইনের শাসন এবং উন্নয়নের প্রচারকে সমর্থন করে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ঘনিষ্ঠ অংশীদার হিসেবে অস্ট্রেলিয়া একটি উন্মুক্ত, স্থিতিশীল, সমৃদ্ধ এবং অন্তর্ভুক্তিমূলক অঞ্চলের জন্য অভিন্ন লক্ষ্য অর্জনে বাংলাদেশের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত