20 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

৫ মাস হাসপাতালে থাকার পর বাসায় ফিরলেন বিএনপির নেত্রী বেগম খালেদা

বিশেষ সংবাদ

- Advertisement -

পাঁচ মাস হাসপাতালে চিকিৎসার পর রাজধানী ঢাকার গুলশানের বাসভবনে ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় তিনি তার বাসভবনে পৌঁছান। এ সময় তাকে অভ্যর্থনা জানান দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

বুধবার (১০ জানুয়ারি) খালেদা জিয়াকে মেডিকেল বোর্ড সাময়িকভাবে বাসায় যাওয়ার ‘ছাড়পত্র’ দেন। বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, বেগম জিয়াকে তার বাসায় চিকিৎসকদের পরামর্শেই চিকিৎসা দেওয়া হবে।

সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনিতে জটিলতাসহ নানা রোগে ভুগছেন। ২০২৩ সালের ৯ আগস্ট তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে আবেদন করা হয়। কিন্তু কয়েকদফা আবেদনের পরও সরকার অনুমতি দেয়নি। গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক আনা হয়। পরদিন খালেদা জিয়ার যকৃতের রক্তনালিতে সফল অস্ত্রোপচার করেন তারা। এরপর লিভার সিরোসিসজনিত জটিলতার কিছুটা উপশম হলেও তাকে হাসপাতালেই সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়। গত ৯ জানুয়ারি বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হলে কেবিন থেকে সিসিইউতে নেয়া হয়। অবস্থার কিছুটা উন্নতি হওয়ার পর সন্ধ্যায় তাকে ফের কেবিনে আনা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন।গত পাঁচ মাসে একাধিকবার সিসিইউতে নেওয়া হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত