28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বিয়ের জন্য খোঁজা হচ্ছে কাশ্মিরি মেয়ে!

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

রাষ্ট্রপতির নির্দেশ জারির মধ্য দিয়ে মোদির সরকার বাতিল করে দিল ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা, এর প্রভাব ভারতের রাজনীতির পাশাপাশি পড়েছে জনমনেও।

‘গুগল ট্রেন্ডস’ এর পরিসংখ্যানে দেখা যাচ্ছে, অনুচ্ছেদ ৩৭০ বাতিলের পরপরই ভারতে বদলে গেছে গুগল অনুসন্ধানের ধারা। গত ৫ দিনের পর্যালোচনায় দেখা গেছে ভারতে গুগল সার্চে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে কাশ্মিরি মেয়ে এবং তাদের বিয়ে করার উপায়। ‘ম্যারি কাশ্মিরি গার্ল’ শব্দবন্ধ দিয়ে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে হরিয়ানা থেকে। তারপরেই আছে রাজস্থান এবং তৃতীয়তে আছে দিল্লী । যদিও কাশ্মিরি নারীদের অন্য রাজ্য বিয়ের করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেই। তবে, অন্য রাজ্যে বিয়ে করলে তাদের পৈতৃক সম্পত্তি থেকে বঞ্ছিত করা হতো। এখন আর সেই বিধান কার্যকর থাকবে না।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু পোস্ট দেখে আপাত মনে হচ্ছে তারা যা ইচ্ছে তাই করতে পারবে কাশ্মিরে গিয়ে। তাদের যা ইচ্ছে তাই করতে পারার তালিকায় আছে কাশ্মিরি নারীরাও। এতে বোঝা যায়, দেশপ্রেমের মোড়কে ছড়িয়ে পড়ছে পুরুষতান্ত্রিকতা ও সাম্প্রদায়িকতা।

@simplyirfan নামের একজন টুইটে লিখেছেন, সকল ভারতীয় পুরুষ এখন বিয়ের জন্য কাশ্মিরি মেয়ে খুঁজছে এবং সেখানে বাড়ি, জমি, সম্পত্তি কিনতে চাচ্ছে।

একই ধরণের কিছু টুইট পোস্ট দেখা নেয়া যাক।

 

জাহা/আনি

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত