31 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২

ভারতে পিকে হালদারের সহযোগীর সম্পদ সন্ধান

বিশেষ সংবাদ

- Advertisement -

এবার ভারতে এনআরবি গ্লোবাল ব্যাংকের অর্থ লোপাটকারী প্রশান্ত কুমার হালদারের সহযোগী সুকুমার মৃধার বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া গিয়েছে। ভারতের ২৪ পরগণার অনন্ত ১০টি স্থানে অভিযান পরিচালনা করেছে ভারতের তদন্তকারী সংস্থা এনর্ফোসমেন্ট ডিরেক্টরেট-ইডি।

আবারো আলোচনায় প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার। তার বিরুদ্ধে রয়েছে হাজার হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ। রয়েছে কানাডাতে অর্থ পাচারের অভিযোগ।

দুদক এবং বাংলাদেশের ব্যাংকের অনুরোধে কোলকাতার ২৪ পরগনাতে অভিযান পরিচালনা করে ভারতীয় গোয়েন্দা সংস্থা এনর্ফোসমেন্ট ডিরেক্টরেট।

প্রাথমিক তথ্যে জানা গেছে ভারতে পিকে হালদারের ২০ থেকে ২২টি বাড়ি রয়েছে। এসব সম্পদ গড়ে তুলতে তাকে সহযোগীতা করেছে তার আয়কর আইনজীবী সুকুমার মৃধা।

ধারণা করা হচ্ছে দুজনের সহযোগীতায় এনআরবি ব্যাংকের বিপুল অর্থ আত্মসাত করা হয়েছে। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে পিকে হালদারের সহযোগী সুকুমার।

এবিষয়ে দুদকের আইনজীবী জানান, পিকে হালদারের অবৈধ সম্পদ অর্জনের খোঁজ করতে গিয়ে ভারতের তথ্য পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ভারতে অভিযান পরিচালনা করা হয়। সব তথ্যের ভিত্তিতে পরবর্তী আইনী পদক্ষেপ নেয়া হবে।

২০১৯ সালের ২৩ অক্টোবর বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করে বেনাপোল বন্দর দিয়ে পালিয়ে যায় পিকে হালদার।

ফাহো/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত