28 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

সাত কলেজের অধিভুক্ত বাতিল নয়, সুষ্ঠু সমাধান চাই

বিশেষ সংবাদ

Juboraj Faishal
Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বাতিল হলে রাজধানী ঢাকাকে অচল করে দেয়ার ঘোষণা দিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা।

 

সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ার সামনে ঢাবি অধিভুক্ত সাত কলেজর শিক্ষার্থীবৃন্দ ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তারা।

 

এ আন্দোলনের সমন্বয়ক একেএম আবু বকর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষে আন্দোলন করছে।

 

তিনি আরও জানান, অধিভুক্তির ফলে ইতিমধ্যে তাদের দুই বছরের বেশি সময় শিক্ষাজীবন থেকে হারিয়ে গেছে। তারপরও গুণগত শিক্ষা আর প্রধানমন্ত্রীর উদ্যোগকে শ্রদ্ধা জানিয়ে তারা ঐক্যমত পোষণ করে আসছে।

 

একেএম আবু বকর বলেন, ‘অধিভুক্ত করার পর থেকে বিভিন্ন সময়ে সাত কলেজে অযাচিত ফলাফল বিপর্যয়, সেশনজট নিরসন, দ্রুত ফল প্রকাশ, আলাদা প্রশাসনিক ভবন কাঠামো, প্রশ্নপত্র প্রনয়ণ ও উত্তরপত্র মূল্যায়ন এবং বার্ষিক ক্যালেন্ডার প্রকাশসহ পাচ দফা দাবিতে গণতান্ত্রিকভাবে যৌক্তিক আন্দোলন করে আসছি।’

 

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কিছু দাবি বাস্তবায়ন করেছে, কিছু বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে, আবার কিছু দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছে বলেও জানান তিনি। একটি কুচক্রী মহল তাদের যৌক্তিক আন্দোলনকে বাঁধা গ্রস্থ (জার) করতে সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবি তুলছে বলে অখিযোগ করেন তিনি৤

 

এমতাবস্থায় আমরা অধিভুক্ত বাতিল নিয়ে শঙ্কিত। অধিভুক্ত বাতিল কিংবা আবারো অবৈজ্ঞানিক উপায়ে কোনো হটকারি সিদ্ধান্ত নেয়া হলে সাত কলেজের আড়াই লাখ শিক্ষার্থী বসে থাকবে না।

 

ফই/জার/ফই

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত