27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

সিলেটে বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতির শংকা

বিশেষ সংবাদ

- Advertisement -

দেশে সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। প্রবল বৃষ্টির কারণে সিলেট-সুনামগঞ্জ অঞ্চলের বন্যা পরিস্থিতি আবারো খারাপের দিকে। উত্তরাঞ্চলেও বাড়ছে নদ-নদীর পানি। অন্তত ছয়টি জেলায় ফের বড় বন্যার শঙ্কা দেখা দিয়েছে।

আসাম ও পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টিপাতের কারণে সুরমা নদীর সবগুলো পয়েন্টে পানি কয়েক ইঞ্চি বেড়েছে। বেড়েছে কুশিয়ারা ও লোভা নদীর পানিও। তাই আবারো ভয়াবহ বন্যার আশঙ্কা দেখা দিয়েছে সিলেট-সুনামগঞ্জে।

মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টিতে সিলেট নগরের বিভিন্ন এলাকা আবারও প্লাবিত হয়েছে। এতে মানুষের মাঝে আবারো আতঙ্ক দেখা দিয়েছে।

কুড়িগ্রাম ও লালমনিরহাটে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে দ্বিতীয় দফায় আবারও বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উজানের ঢলে তিস্তা ধরলা ও দুধকুমারের পানি বিপদসীমার ওপর। বেড়েছে তিস্তা ও ব্রহ্মপুত্রের পানিও। নতুন করে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল ও চরাঞ্চল।

নদীগুলোর দুই পাশে এবং চরে বসবাসকারী শত শত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। গাইবান্ধায় চার উপজেলার ২০ ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে।

বন্যা পূর্বাভাস কেন্দ্র জানিয়েছে, আগামী আগামী দুই-তিন দিনে হাওর অঞ্চল ও উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত