29 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

হল খোলার দাবিতে জাবি, রাবি ও কুষ্টিয়ায় আন্দোলন

বিশেষ সংবাদ

- Advertisement -

হল খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর, রাজশাহী ও কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়। জাবি প্রশাসনের আল্টিমেটাম প্রত্যাখ্যান করেছেন শিক্ষার্থীরা। ১ মার্চ তালা ভেঙে হলে ঢোকার হুঁশিয়ারি রাবি শিক্ষার্থীদের।

মুখোমুখি অবস্থানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সোমবার সকাল দশটার মধ্যে হল ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিলেও, তা উপেক্ষা করে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

এদিকে সিনেটে জরুরি বৈঠকে বসেছেন প্রভোস্টরা। আর ৩ দফা দাবিতে ট্রান্সপোর্ট চত্বরে সাধারণ শিক্ষার্থীদের একত্রিত হয়েছেন। গতকাল তালা ভেঙে হলে ঢোকেন শিক্ষার্থীরা। হল খুলে দেয়ার দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় অজ্ঞাতনামা ২৫৯ জনকে আসামি করে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া আন্দোলন চলছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। গতকাল রোববার ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে আবাসিক হলে খুলে দিতে প্রশাসনকে ১ মার্চ পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ডায়না চত্বর থেকে বের হয় সাধারণ শিক্ষার্থীদের মিছিল।

এদিকে, মহামারির কারণে দীর্ঘ এক বছর ধরে বন্ধ থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলে ঢুকে পড়েছে একদল শিক্ষার্থী। এমন কয়েকটি ভূয়া ছবি ও ভিডিও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কয়েকটি ফেসবুক গ্রুপে ছড়িয়ে পড়ে।

পিন্টু/লিশা//

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত