31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

সেনেগাল বনাম কলম্বিয়া

বিশেষ সংবাদ

Juboraj Faishalhttps://www.nagorik.com
Juboraj Faishal is a News Room Editor of Nagorik TV.
- Advertisement -

রাত ১২ টা (২৮ জুন)  

সামারা এরিনা- গ্রুপ এইচ 

 

সামারা এরিনাতে বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১২ টায় গ্রুপ এইচ এর শেষ খেলায় মুখোমুখি হচ্ছে সেনেগাল ও কলম্বিয়া।

দুই দলের সামনেই আছে শেষ ১৬ তে উটার সুযোগ । তবে জাপানের সমান ৪ পয়েন্ট নিয়ে (গোল ব্যবধানে পিছিয়ে) গ্রুপের দ্বিতীয় সেনেগালের জন্য সুযোগটা একটু বেশি কারন কলম্বিয়া ১ পয়েন্ট কম নিয়ে তাদের চেয়ে পেছনে রয়েছে।

 

কলম্বিয়া চাইবে গত ম্যাচে তাদের ইলেকট্রিক পারফর্মেন্স ধরে রাখতে। প্রথম ম্যাচে ২-১ গোলে জাপানের কাছে হারার পর, নিজেদের ২য় খেলায় কলম্বিয়ানরা ৩-০ গোলে পোল্যান্ডকে হারিয়ে দারুনভাবে ফিরে আসে। অন্যদিকে জাপানের সাথে আফ্রিকার তেরাঙ্গা লায়নরা তাদের ২য় ম্যাচে ২-২ গোলে ড্র করে আর প্রথম খেলায় ২-১ গোলে পোল্যান্ডকে হারিয়ে আছে ভাল অবস্থানে।

এই ম্যাচে জয় নিয়েই ২য় রাউন্ডে উটতে চাইবে কলম্বিয়া।

 

তেরাঙ্গা লায়নদের জন্য ম্যাচটি অনেকটা মিনি-ফাইনালের মত। তাই তাদেরকে ফেলকাও বাহিনী থেকে সতর্ক থাকতে হবে এবং জাপানের বিপক্ষে ধরা পরা ডিফেন্সের দুর্বলতার দিকেও নজর দিতে হবে। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটির মত সেনেগালের লক্ষ্য থাকবে কাউন্টার অ্যাটাক করে গোল করা।

 

যেখানে কুয়ালিফাই করার জন্য সেনেগালের দরকার ১ পয়েন্ট সেখানে কলম্বিয়ার দরকার ম্যাচটি জিতে পূর্ণ ৩ পয়েন্ট। তাই লেস কেফেতেরসরা জেতার জন্য থাকবে মরিয়া। কার্লোস সানচেয এই খেলায় একাদশে ফিরবেন। সেনেগালকে নজরে রাখতে হবে কুয়াদ্রাদো- কুইন্তেরো- রদ্রিগেজ এর আক্রমনের দিকে।

নিজেদের ২০০২ বিশ্বকাপের সৃতি ফিরিয়ে আনতে চাইবে সেনেগাল।

 

সেনেগালের ২০০২ বিশ্বকাপ দলের অধিনায়ক সিসে, এবারের কোচ হিসেবে চাইবেন তাদের প্রথম বিশ্বকাপের সৃতি আবার ফিরিয়ে আনতে। তাই আমাদের অনুমান আফ্রিকান তেরাঙ্গা লায়নরা ম্যাচটি জিতবে ১-০ গোলে, ড্র ও হয়ে যেতে পারে ফেলকাও সানচেজদের কল্যানে।

 

 

জাআ//
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত