31 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

কলকাতায় ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ এ সম্মানিত ইলিয়াস কাঞ্চন

বিশেষ সংবাদ

- Advertisement -

নায়ক রাজ ‘রাজ্জাক’ নামাঙ্কিত লাইফটাইম অ্যাচিভমেন্ট পেলেন বাংলাদেশের অভিনেতা ইলিয়াস কাঞ্চন। নিজের ক্যারিয়ারে প্রায় সাড়ে তিনশোর উপর সিনেমায় অভিনয় এবং সড়ক নিরাপত্তা নিয়ে আন্দোলনের জন্য তাকে এই সম্মাননা দেয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় কলকাতার ঐতিহ্যমণ্ডিত এক পাঁচতারা হোটেলে (ললিত গ্রেট ইস্টার্ন হোটেল) ৭ম বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি)-এর এই সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। তার হাতে সম্মাননা তুলে দেন সুরকার দেবজ্যোতি মিশ্র এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিএফটিসিসি’র বোর্ড অফ ডিরেক্টর বজরং আগরওয়াল, এটিএন বাংলার অধিকর্তা (ইন্ডিয়া) তপন রায়। সেই সাথে এবছর হীরালাল সেন লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়, অতীত দিনের সাড়াজাগানো নায়িকা মাধবী মুখোপাধ্যায়কে। বি এন সরকার নামাঙ্কিত লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মানে সম্মানিত করা হয় সুরিন্দর ফিল্মস কে। অবিস্মরনীয় চলচ্চিত্রকার দেবকী বসু লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মানে সম্মানিত হন প্রখ্যাত চিত্র পরিচালক গৌতম ঘোষ।


কালিশ মুখার্জি নামাঙ্কিত লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মানে সম্মানিত হন বর্ষিয়ান চলচ্চিত্র সাংবাদিক ও সমালোচক শ্রী নির্মল ধর। কৌশিক হোসেন তাপস কে সৃষ্টিশীল মিউজিক ভিডিও “উইন্ড অফ চেইঞ্জ” এবং ভারত-বাংলাদেশ অ্যাওয়ার্ড 2019 সম্মানে সম্মানিত করা হয়, তবে বিশেষ কাজে ব্যস্ত থাকার জন্য তাপসের অনুপস্থিতিতে তার হয়ে পুরস্কার গ্রহণ করেন বিশিষ্ট অভিনেত্রী জয়া শীল। নৃত্যশিল্পী দেবলিনা কুমার’এর মনোজ্ঞ নৃত্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিনের অনুষ্ঠানের সূচনা হয়।

এদিনের এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের নন্দিত অভিনেতা মহিউদ্দিন আহমেদ আলমগীর, রঞ্জিত মল্লিক, মাধবী মুখোপাধ্যায়, কোয়েল মল্লিক, গার্গী রায়চৌধুরী, পরিচালক গৌতম ঘোষ, অনিক দত্ত, সুরকার দেবজ্যোতি মিশ্র, তৃণমূল বিধায়ক দেবাশীষ কুমার সহ দুই বাংলার বিভিন্ন পেশার ব্যক্তিরা।


সম্মাননা পেয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। মানুষের কর্মের জন্যই আমরা।’ যদিও তার আক্ষেপ নায়করাজ বাংলাদেশের ছবিতে অভিনয় করে নায়ক রাজ হয়েছেন, অথচ তার নামাঙ্কিত কোন পুরস্কার বাংলাদেশে চালু হয়নি। আমাদের ইন্ডাস্ট্রিতে যারা নেতৃত্বে আছে তাদের এটা ভাবা উচিত। তিনি আরো জানান “আমি এবছর শিল্পী সমিতির সভাপতি হয়েছি আমরা চেষ্টা করছি যাতে আমাদের শিল্পীদের মধ্যে যে ভুল বোঝাবুঝি আছে সেটা দূর করে আগের অবস্থায় ফিরিয়ে আনার।”


আলমগীর জানান “সমস্ত ব্যবসা-বাণিজ্য চললে সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা ভাল হয়। ফিল্ম ক্লক ওয়াইস চলে, সেখানে দিন আছে, রাত আছে। গত দু’বছরে একটু রাত হয়ে ছিল, এবার অন্ধকার কাটিয়ে ফের সকাল হবে।

দীপক দেবনাথ,
কলকাতা

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত