30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২

তুরস্কে মার্কিন দূতাবাস লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি

বিশেষ সংবাদ

Rabi Shankar Dashttps://nagorik.com
Rabi Shankar Das is a Digital Media Journalist. Currently, he is the In-Charge Of the Nagorik TV Online department.
- Advertisement -

তুরস্ক আর আমেরিকার মধ্যে সম্পর্ক ভাল যাচ্ছে না।  মার্কিন যাজক আটকের ঘটনা থেকে সম্প্রতি তুরস্ক ও আমেরিকার কূটনৈতিক সম্পর্কের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। মার্কিন সরকার তুরস্কের দুই মন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা আরোপের পর মার্কিন আইনমন্ত্রীর ওপর নিষেধাজ্ঞার হুমকি দেন এরদোগান। এরপর ১৭ আগস্ট, শুক্রবার তুরস্কের স্টিল ও অ্যালুমিনিয়াম পণ্য আমদানির ক্ষেত্রে দ্বিগুণ শুল্ক আরোপের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট।

 

এত জটিল সম্পর্কের মধ্যে তুরস্কে মার্কিন দূতাবাস লক্ষ্য করে হামলা করেছে সন্ত্রাসীরা।  তুরস্কের রাজধানী আঙ্কারায় মার্কিন দূতাবাসে গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

 

২০ আগস্ট, সোমবার স্থানীয় সময় ভোর ৫টায় এ ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

তুরস্কের পুলিশ জানায়, ভোর ৫টার দিকে হঠাৎ করে একদল হামলাকারী একটি গাড়িতে করে এসে দূতাবাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে দ্রুত পালিয়ে যায়।

 

এ হামলায় দূতাবাসের এক নিরাপত্তাকর্মীর কক্ষের একটি জানালা কাঁচ ভাঙ্গা ছাড়া আর কোনো ক্ষতি হয়নি বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

 

সংবাদ সংস্থা সিএনএনকে দেয়া এক বক্তব্যে তুরস্কের এক পুলিশ কর্মকর্তা জানান, হামলাকারীরা সংখ্যায় কমপক্ষে ৫ জন হবে। তাদেরকে খুঁজে বের করতে ইতিমধ্যে একটি পুলিশ টিম কাজ করছে।

 

এ ঘটনার সময় ঈদ উল আযহা উপলক্ষ্যে মার্কিন দূতাবাস এক সপ্তাহের ছুটিতে ছিল বলে জানান তিনি।

 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা যায়, তুরস্কে অবস্থিত মার্কিন দূতাবাসে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এই হামলায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। আঙ্কারায় মার্কিন দূতাবাসের সামনে একটি গাড়ি থেকে গুলি চালিয়ে পালিয়ে যায় বন্দুকধারীরা।

আহা//মাও
- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

- Advertisement -

সর্বাধিক পঠিত