27 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

নূপুর শর্মার ‘শিরচ্ছেদের উসকানি’, গ্রেপ্তার আজমির শরিফের খাদেম

বিশেষ সংবাদ

- Advertisement -

মহানবীকে (স.) নিয়ে কটূক্তির অভিযোগে বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার শিরোশ্ছেদের ‘উসকানি’ দিয়ে করা ভিডিওর জেরে, গ্রেপ্তার হলেন, ভারতের রাজস্থানের আজমির দরগা শরিফের খাদেম সালমান চিশতি। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

আজমিরের অতিরিক্ত পুলিশ সুপার বিকাশ সাঙ্গওয়ান বলেছেন, ‘আজমির দরগাহের খাদেম সালমান চিশতিকে গতকাল রাতে গ্রেপ্তার করা হয়েছে’।

সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, নুপূর শর্মার বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন সালমান চিশতি। সেখানে তিনি বলেন, ‘যে নুপূর শর্মার শিরচ্ছেদ করবে, তাকে আমার বাড়ি-সম্পত্তি দিয়ে দেব।’

এমন বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই ভারতে শুরু হয় নতুন বিতর্কের ঝড়। ভিডিও প্রকাশ্যে আসতেই সালমানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারায় মামলা করে পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত, উসকানিসহ বিভিন্ন অভিযোগ উঠেছে আজমির দরগাহের খাদেমের বিরুদ্ধে। যদিও এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হতেই পালিয়ে যান সালমান চিশতি। পরে গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে, ভাইরাল ভিডিওটির নিন্দা করে আজমির দরগাহের দেওয়ান জয়নুল আবেদিন আলি খানের অফিস বলেছে, এ মাজারকে সাম্প্রদায়িক সম্প্রীতির জায়গা হিসেবে দেখা হয়। ভিডিওতে খাদেমের প্রকাশিত মতামত দরগাহের বার্তা হিসাবে বিবেচনা করা যায় না।

এর আগে আজমির দরগাহের ফটকের সামনে দাঁড়িয়ে প্ররোচণামূলক মন্তব্য করার অভিযোগে চার জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ওই ঘটনারও ভিডিও প্রকাশ্যে আসার পর তোলপাড় শুরু হয়েছিল। যদিও ভিডিওটি প্রকাশ্যে এসেছিল গত ১৭ জুন। এবং অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছিল উদয়পুর হত্যাকাণ্ডের পর।

রাজস্থানের উদয়পুরে সম্প্রতি এক ব্যক্তিকে হত্যার ঘটনা ঘিরে প্রতিবাদের আগুন জ্বলে গোটা রাজ্যে। ওই ঘটনার পরে রাজস্থানে সাম্প্রদায়িক সংঘাত যাতে না ছড়িয়ে পড়ে, সেজন্য তৎপর পুলিশ।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বাধিক পঠিত