23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

পাকিস্তানের ২৬১ সাংসদ বরখাস্ত

বিশেষ সংবাদ

Rabi Shankar Das
Rabi Shankar Dashttp://www.nagorik.com
Rabi Shankar Das is a Social Media Expert, Writer & Digital Journalist. He is working in Bangladesh's Entertainment & News Media industry since 2018.
সম্পদের বিস্তারিত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় পাকিস্তানের ২৬১ জন সাংসদকে সাময়িক বরখাস্ত করেছে দেশটির নির্বাচন কমিশন।
১৬ অক্টোবর ইসিপির এক প্রজ্ঞাপনে বরখাস্তকৃত সাংসদদের নাম প্রকাশ করা হয়েছে। তারা নিজের এবং স্ত্রী ও সন্তানের সম্পদের তথ্য দিতে ব্যর্থ হয়েছেন। তবে সম্পত্তির তথ্য দাখিল করলে এই বরখাস্ত প্রত্যাহার করা হবে।
প্রজ্ঞাপন অনুসারে দেশটির ৭ জন সিনেটর, জাতীয় পরিষদের ৭১ জন এমএনএ, পাঞ্জাবের ৮৪ জন, সিন্ধুর ৫০ জন, খাইবার পাখতুনখাওয়ার ৩৮ জন এবং বেলুচিস্তানের ১১ জন সাংসদের সদস্য পদ বাতিল করেছে ইসিপি। এদের মধ্যে রয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্যঘোষিত নওয়াজ শরীফের জামাই ক্যাপ্টেন মো. সফদর, তেহরিক ই ইনসাফের সদস্য আয়েশা গুলালাই, ধর্মমন্ত্রী সরদার ইউসুফ এবং প্রাক্তন স্পিকার ফাহমিদা মির্জা।
৩০ সেপ্টেম্বরের মধ্যে সাংসদদের সম্পদের পূর্ণ বিবরণ দাখিলের নির্দেশ দিয়েছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। দেশটির গণপ্রতিনিধিত্ব আইন ৪২ এ ধারায় এই বিবরণ চাওয়া হয়েছিল।
এর আগে সম্পদের তথ্য গোপন করায় পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করেছিল। ২০১৬ সালে সম্পদের তথ্য দিতে না পারায় ৩৩৬ জন সংসদ সদস্যকে বরখাস্ত করেছিল ইসিপি।
- Advertisement -

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত